মোঃ নুরনবী ইসলাম, নিজস্ব প্রতিবেদক

উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোট হবে সোমবার। গত শনিবার রাতে শেষ হয়েছে প্রার্থীদের নির্বাচনী প্রচার-প্রচারণা। এখন অপেক্ষা ভোটের। চলছে ভোট গ্রহণের প্রস্তুতি।

দিনাজপুরের খানসামায় কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানোর সকল প্রস্তুতি শেষ হয়েছ। নির্বাচনী কর্মকর্তাদের কাছে বুঝিয়ে দেয়া হয়েছে ভোট গ্রহণের সরঞ্জাম। রবিবার বিকালের মধ্যে সব কেন্দ্রে পৌঁছে গেছে স্বচ্ছ ব্যালট বাক্স, ব্যালট পেপার, অমোচনীয় কালি, সিল সহ অন্যান্য উপকরণ। দুপুরের পর উপজেলা থেকে উপকরণ নিয়ে কেন্দ্রে গেছেন ভোট গ্রহণের দায়িত্বে নিয়োজিত কর্মকর্তারা। সকাল ১০টায় নিরাপত্তার দায়িত্ব পালনের জন্য আনসার-ভিডিপি সদস্যদেরও তাদের দায়িত্ব বুঝিয়ে দেয়া হয়েছে।

এ উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
১ লাখ ২৫ হাজার ৫৪২ জন ভোটারের জন্য প্রস্তুত ৫২ ভোট কেন্দ্রের ৩৫৬ বুথ। ভোট কেন্দ্রে গিয়ে ভোট প্রদানের অতি উৎসাহী এ উপজেলার ভোটাররা। শান্তিপুর্ণ ভোটগ্রহণে উপজেলা প্রশাসনের তরফ থেকে নেয়া হয়েছে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা। নিরাপত্তার দায়িত্বে থাকবে পর্যাপ্ত পুলিশ সদস্য, আনসার-ভিডিপি সদস্য, ম্যাজিস্ট্রেট এবং বিজিবি। এছাড়াও উপজেলায় জোরদার থাকবে র‌্যাবের টহল।

উপজেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা রেজাউল করিম বলেন, ভোটগ্রহণের সব প্রস্তুতি শেষ হয়েছে। রবিবার বিকেলের মধ্যে নিরাপত্তা বাহিনীর উপস্থিতিতে নির্বাচনী সরঞ্জাম পৌঁছে দেওয়া হয়েছে প্রতিটি ভোটকেন্দ্রে। সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ হবে। এখন পর্যন্ত নির্বাচন ঘিরে অপ্রীকিকর ঘটনার খবর পাওয়া যায়নি। সবকিছু ঠিক থাকলে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট অনুষ্ঠিত হবে।