মোঃ নুরনবী ইসলাম, নিজস্ব প্রতিবেদক
উপজেলা চেয়ারম্যান আবু হাতেম

দিনাজপুরের খানসামা উপজেলা পরিষদের নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক স্বতন্ত্র প্রার্থী আবু হাতেম (মোটরসাইকেল) বেসরকারিভাবে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

তার প্রাপ্ত ভোটের পরিমান ছিল ২৯৪৫৯। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কা প্রতিকের প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন পেয়েছেন ২৫০০৪, দুই বারের নির্বাচিত উপজেলা চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থী মোঃ সহিদুজ্জামান শাহ (আনারস) পেয়েছেন ১৭৯০৪ ভোট এবং জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল মার্কার প্রার্থী মোনাজাত চৌধুরী পেয়েছেন ৫৭২ ভোট।

ভাইস চেয়ারম্যান এটিএম সুজাউদ্দীন লুহিন শাহ,

এছাড়া ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে তৃতীয়বারের ন্যায় নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী এটিএম সুজাউদ্দীন লুহিন শাহ (উড়োজাহাজ)। তার প্রাপ্ত ভোটের পরিমান ছিল ২৩৫৯০। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধীমান দাস (তালা) পেয়েছেন ২০০৯৭, রেজাউল করিম (টিয়াপাখি) ১০৬৯২, সিকান্দার আলী কাবুল (চশমা) ৮৯৭১, মামুনুর রশিদ (টিউবওয়েল) ৬৫৬৫ এবং হাজ্জাজ আল হাদী ২১৯৩ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ মনজিল আফরোজ পারভিন।

অপর দিকে ৩৪৪৭৭ ভোট পেয়ে মোছাঃ মনজিল আফরোজ পারভিন (কলস মার্কা) মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী পলি রায় (ফুটবল) পেয়েছেন ৩২৪৬০ এবং মহসিনা বেগম (প্রজাপতি) ৪৭২৯ ভোট।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহাকারী রির্টানিং কর্মকর্তা রেজাউল করিম জানান, খানসামা উপজেলায় মোট ভোটারের সংখ্যা ১ লাখ ২৫ হাজার ৫৪২ জন। ৫২ টি ভোট কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করেন ৭৪২৩৭ জন ভোটার এবং ভোটারের উপস্থিতির হার ছিল শতকরা ৫৯.১৩ ভাগ। তবে কোন অপ্রীতিকর ঘটনা ছাড়ায় এ উপজেলায় শান্তিপূর্ণ, সুষ্ঠ ও নিরপেক্ষ ভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।