চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি ঃ

দিনাজপুরের চিরিরবন্দরে পারিবারিক ঘটনার জের ধরে প্রতিপক্ষরা দুটি পরিবারের চলাচলের রাস্তা বন্ধ করে গৃহবন্দী করে রেখেছে। ৫ দিনের বেশী সময় ধরে চলাচলের রাস্তা বন্ধ থাকায় বিপাকে পড়েছে তারা। এ ঘটনায় ভুক্তভোগী পরিবার উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি অভিযোগপত্র দাখিল করেছেন।

অভিযোগ সূত্রে জানাগেছে, উপজেলার ফতেজংপুর ইউনিয়নের চৌধুরীহাট ফকিরপাড়ায় পারিবারিক বিবেদের জের ধরে গত ২৪শে আগষ্ট তমিজ উদ্দিন ফকির ও তার ছেলে রবিউল ইসলাম ফকিরসহ ছিবলী ফকির,টেপু ফকির, ময়নদ্দীন ফকির,মহুবর ফকির,কাশেম উদ্দিন ফকির, ৫০ বছরের পুরোনো একই গ্রামের যাতায়েতের একমাত্র রাস্তার দু-ধারে বাশেঁর বেড়া দিয়ে গাছ রোপন করে রাস্তা বন্ধ করে দেয়। এতে নুর ইসলাম ও জহুরুল হক শাহ্ ফকির এর পরিবার গৃহবন্দি হয়ে পড়ে। তারা বর্তমানে কষ্টে মানবতার জীবনযাপন করতেছে।

গৃহবন্দি হওয়া ভুক্তভোগী নুর ইসলাম জানান,পারিবারিক সূত্রতার জের ধরে তাদের কারনে আমি ও আমার পরিবার দীর্ঘদিন যাবত নিরাপত্তা হীনতায় ভুগতেছি। প্রতিদিন বিনা কারনে তারা আমাকে প্রাণনাশের হুমকিসহ বাড়ি ছাড়ার হুমকি দিয়ে আসতেছে। এরই ধারাবাহিকতায় গত ২৪ আগষ্ট আমার বাড়ির চলাচলের রাস্তা সম্পুন্ন ভাবে বন্ধ করে দেয়। বর্তমানে আমার বাড়ি থেকে বের হওয়ার কোন রাস্তা নেই।

আরেক   ভুক্তভোগী জহুরুল হক শাহ্ জানান, আমরা  বাড়ির ভিতর বন্দি হয়ে গেছি । বর্তমানে বাড়ির ভিতরের বৃষ্টির পানি যাওয়ার রাস্তাও বন্ধ করে দিয়েছে তারা । মূষল ধারে বৃষ্টি আসলেই বাড়ির আঙ্গিনায় এক হাটু পানি জমে থাকতেছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো: গোলাম রব্বানী জানান, অভিযোগ পেয়েছি । তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।