মোঃ নুরনবী ইসলাম, নিজস্ব প্রতিবেদক

দিনাজপুরের খানসামা উপজেলার ৬টি ইউনিয়নে ১০ হাজার ৩৫৬ জন গরীব, দুস্থ ও হত দরিদ্র ব্যক্তির মাঝে ১৫ কেজি করে ভিজিএফের ১৫৫.৩৪ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে।

ছবি ক্যাপশন : উপজেলার আঙ্গারপাড়া ইউনিয়নে ট্যাগ অফিসার উপজেলা সমবায় কর্মকর্তা মন্জুর মোর্শেদ তালুকদার ও ইউপি চেয়ারম্যান মোস্তফা আহম্মেদ শাহ্ ভিজিএফের চাল বিতরণ করছেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, পবিত্র ঈদুল আযহায় অতি দরিদ্রগন যেন সমানভাগে ঈদের আনন্দ উপভোগ করতে পারে সেলক্ষে উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল-ইসলাম অতিদরিদ্রদের মাঝে ভিজিএফ চাল বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন। ১ নং আলোকঝাড়ি ইউনিয়নে ২০০০ জনের মাঝে ৩০ মেট্রিক টন, ২নং ভেড়ভেড়ী ইউনিয়নে ১৭০০ জনের মাঝে ২৫.৫ মেট্রিক টন, ৩ নং আঙ্গারপাড়া ইউনিয়নে ১৭২০ জনের মাঝে ২৫.৮ মেট্রিক টন, ৪ নং খামারপাড়া ইউনিয়নে ১৬২০ জনের মাঝে ২৪.৩ মেট্রিক টন, ৫ নং ভাবকি ইউনিয়নে ১৭৭৬ জনের মাঝে ২৫.১৪ মেট্রিক টন এবং ৬ নং গোয়ালডিহি ইউনিয়নে ১৬৪০ জনের মাঝে ২৪.৬ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. মাজাহারুল ইসলাম জানান, অতি দরিদ্ররা যাতে সুন্দর ও সুশৃঙ্খল ভাবে চাল পায় এজন্য সপ্তাহ ব্যাপী উপজেলার ৬ ইউনিয়নে ট্যাগ অফিসারের উপস্থিতিতে প্রত্যেকের মাঝে ১৫ কেজি করে ভিজিএফের চাল বিতরন করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল-ইসলাম জানান, সার্বক্ষণিক পর্যবেক্ষণের মাধ্যমে সত্যিকাররে দুস্থ অতি দরিদ্রদের মাঝে ভিজিএফের চাল বিতরণ করা হয়েছে।