মোঃ নুরনবী ইসলাম, নিজস্ব প্রতিবেদক

দিনাজপুরের খানসামায় উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে ভোটের মাঠে দুই সাংবাদিক ভোটযুদ্ধে নেমেছে। তারা হলেন খানসামা অনলাইন প্রেসক্লাবের সভাপতি ধীমান দাস ও খানসামা প্রেসক্লাবের সাধারন সম্পাদক সিকান্দার আলী কাবুল।

ধীমান দাস ১৯৯৩ সালে স্থানীয় দৈনিক তিস্তা ও দৈনিক প্রতিদিন পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। এরপর জাতীয় দৈনিক জনকন্ঠের খন্ডকালীন প্রতিনিধির দায়িত্বও পালন করেন। বর্তমানে তিনি জনপ্রিয় অনলাইন পত্রিকা দ্যা বাঙালিয়ান.কমের সম্পাদক এবং জাতীয় দৈনিক খোলা কাগজ ও দৈনিক মানবাধিকার পত্রিকার উপজেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। এছাড়াও তিনি রাজনৈতিক ভাবে ছাত্রজীবন হতেই আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত রয়েছে। তিনি ১৯৯৯ সালে পাকেরহাট সরকারী কলেজের জিএস নির্বাচিত হয়ে ২০০৩ সাল হতে বর্তমান অবধি আঙ্গারপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করছেন। বর্তমানে এসব দায়িত্বের পাশাপাশি উপজেলা পূজা উদযাপন পরিষদের আহবায়কের দায়িত্বেও রয়েছেন।

অপরদিকে সিকান্দার আলী কাবুল ১৯৯১ সালে স্থানীয় দৈনিক নীলকথা পত্রিকায় অল্প সময় কাজ করার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। এরপর দীর্ঘসময় পর ২০০৪ সালে দৈনিক আলামিন, উত্তরবাংলা, পত্রালাপ পত্রিকায় কাজ করতেন। বর্তমানে দৈনিক খবর ও অনলাইন এফএনএস পত্রিকায় দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি ছাত্রজীবন হতে আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত থেকে বিভিন্ন দায়িত্ব পালন করেছেন। বর্তমানে এসবের পাশাপাশি ঠিকাদারি ব্যবসার সাথেও সম্পৃক্ততা রয়েছে তার।

আসন্ন পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে ধীমান দাস তালা মার্কা এবং সিকান্দার আলী কাবুল চশমা প্রতীকে নির্বাচন করছেন। এছাড়াও আরো ৪ জন প্রার্থী ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করছেন। তারা দু’জনেই জয়ের ব্যাপারে আশাবাদী।