প্রকাশিত : ২৪ অক্টোবর ২০১৮,

মধ্যরাতে রাজধানীর একটি চেকপোস্টে সিএনজি চালিত অটোরিক্সার এক নারী যাত্রীর সঙ্গে পুলিশের অশোভন আচরণ ও বাদানুবাদের ঘটনায় দুই পুলিশ সদস্যকে বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার রাতে পুলিশের ওই দুই সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে নিশ্চিত করেছে পুলিশ।

এর আগে সোমবার দিবাগত রাত ২টার দিকে রাজধানীর রামপুরা এলাকায় পুলিশ তল্লাশির উদ্দেশ্যে সিএনজি চালিত অটোরিকশার এক নারী যাত্রীকে ‘অপ্রীতিকর’ মন্তব্য করে।

পুরো ঘটনাটি ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করেছেন ঐ পুলিশ সদস্য।

এ ঘটনায় ঢাকা মহানগর পুলিশ সদর দফতরের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্তে প্রাথমিক ভাবে দোষী প্রমাণিত হওয়ায় ঐ দুই পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন।

ডিএমপির সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার নাজমুল ইসলাম বলেন, ভিডিওকারী ওই পুলিশ সদস্যদের শনাক্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে ডিএমপি কমিশনার স্যারের অনুমতিক্রমে বিভাগীয় মামলার প্রক্রিয়া শুরু হয়েছে।

তিনি বলেন, প্রত্যেকটা প্রোসেডিংয়ের নিয়ম কানুন আছে। সেসব আমলে নিয়েই এগুতে হচ্ছে বলেই একটু সময় লাগছে। মামলার মাধ্যমেই তাদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত হবে বলে আশা করছি।

 

ভিডিওতে এক অংশে দেখা যায়, ঐ নারী অভিযোগ করছেন যে পুলিশের এক সদস্য তার দিকে খারাপ দৃষ্টিতে তাকিয়েছেন। জবাবে সেই পুলিশ সদস্য বলেন, ‘আপনি কিন্তু এতো বিশ্বসুন্দরী না, বাসা থেকে শিক্ষা দেয়নি? বেয়াদব মেয়ে।’ এমন কথোপকথনের ছয় মিনিট ২৪ সেকেন্ডের একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হলে পুলিশের সমালোচনায় মেতে উঠেন অনেকে।

সূত্র: ঢাকা টাইমস