মানিক/বাঙালিয়ান:

ভূমি সেবা সপ্তাহ-২০১৯ উপলক্ষে দিনাজপুরের চিরিরবন্দরে ভূমি অফিসের উদ্যোগে আজ বুধবার সকালে রাখবো নিষ্কণ্টক জমি বাড়ি, করব সবাই ই-নামজারি’ এই স্লোগানে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা,ভূমি বিষয়ক পরামর্শ সেবা ও গণশুনানী অনুষ্ঠিত হয়েছে।

র‌্যালিটি উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়। পরে উপজেলা পরিষদ হলরুমে সহকারী কমিশনার (ভূমি) মো: মেজবাউল করিমের সভাপতিত্বে ভূমি সেবার মানোন্ননে ও সহজীকরণ বিষয়ে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মো: গোলাম রব্বানী।

প্রধান অতিথী তার বক্তব্যে বলেন ১০ই  এপ্রিল থেকে ১৬ই এপ্রিল পর্যন্ত অনুষ্ঠিব্য ভূমি ব্যবস্থাপনায় ক্যাম্পে  তাৎক্ষণিক ই-নামজারি সেবা ছাড়াও ভূমি উন্নয়ন কর গ্রহণ এবং খাস জমি বন্দোবস্ত, রিভিউ মোকদ্দমা ও বিবিধ মোকদ্দমার আবেদন গ্রহণ করে সম্ভাব্য ক্ষেত্রে তাৎক্ষণিক সিদ্ধান্ত দেওয়া এবং তিনি আরো জানান,যেসব ব্যাংক সার্টিফিকেট মামলা সংশ্লিষ্ট কাজের সঙ্গে সম্পৃক্ত তাদের কার্যক্রমও সেবা ক্যাম্পে প্রদর্শন করা হবে। এছাড়া জরিপ সংক্রান্ত কার্যক্রম, ভূমি অধিগ্রহণ ও গুচ্ছগ্রাম প্রকল্প নিয়েও সেবা ক্যাম্প থেকে জনগণকে অবহিত করা হবে ।

এ সময় উপজেলা আওয়ামীলীগের সভাপতি আইয়ুবর রহমান শাহ্ ,উপজেলা কৃষি অফিসার মো: মাহমুদুল হাসান, মাধ্যমিক শিক্ষা অফিসার মনজ্রুল হক, মহিলা বিষয়ক কর্মকর্তা ওবায়দুর রহমানসহ ভুমি অফিস ও ইউনিয়ন ভূমি অফিসের সকল কর্মকর্তা কমর্চারীবৃন্দ উপস্থিত ছিলেন।