মোহাম্মদ মানিক হোসেন:

দিনাজপুরের চিরিরবন্দরে ননএমপিও শিক্ষক কর্মচারীদের অনুকুলে প্রধানমন্ত্রীর অনুদানের চেক বিতরণ করা হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে  বৃহস্পতিবার (৩০ জুলাই) দুপুরে উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ে স্বাস্থ্যবিধি মেনে আনুষ্ঠানিকভাবে চেক বিতরণ করা হয়।

জানা গেছে, করোনা ভাইরাসের কারণে ক্ষতিগ্রস্থ নন-এমপিও শিক্ষক কর্মচারীদের অনুকুলে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর অনুদানে এ চেক বিতরণ করা হয়। চিরিরবন্দর উপজেলা নির্বাহী অফিসে এ অনুদানের চেক বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার আয়েশা সিদ্দীকা।

এ সময় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মনজুরুল হক, চিরিরবন্দর শিক্ষক সমিতির সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোঃ আহসানুল হক মুকুল, ইউপি চেয়ারম্যান আবু হায়দার লিটন ও চিরিরবন্দর শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোঃ মাহতাব উদ্দিন সরকার উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার তার বক্তব্যে আরো বলেন উপজেলার মোট ২৩৪ জন নন এমপিও শিক্ষক কর্মচারীর মধ্যে প্রধানমন্ত্রীর অনুদানের চেক বিতরণ করা হবে। এদের মধ্যে ১৯৮ জন শিক্ষক এবং ৩৬ জন কর্মচারী রয়েছেন। প্রতিজন শিক্ষকের অনুকুলে পাঁচ হাজার টাকার চেক এবং প্রতিজন কর্মচারীর অনুকুলে দুই হাজার পাঁচশত টাকার চেক বিতরণ করা হয়। নন-এমপিও শিক্ষক কর্মচারীরা অনুদানের চেক হাতে পেয়ে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন।