মোহাম্মদ মানিক হোসেন:

সেলমিশনবিডি ডট কম নামে ই-কমার্স এর প্রতিষ্ঠাতা দিনাজপুরের চিরিরবন্দরের তরুন উদ্যোক্তা মিন্টু ইসলাম। ই-কমার্স বর্তমান সময়ের সব থেকে পরিচিত একটি নাম। নামটি শুনলেই আমরা বুঝে নেই যে অনলাইনে পণ্য কেনা-বেচা করার নাম ই-কমার্স।

উদ্যোক্তা হিসেবে নিজের স্বপ্ন বাস্তবায়ন আর সাবলম্বী হওয়ার সহজ একটি মাধ্যম এই ই-কমার্স। আর এই ই-কমার্স তৈরী করেই বেকারত্ব দূর করেছে চিরিরবন্দর উপজেলার সাতনালা ইউনিয়নের খামার সাতনালা গ্রামের তরুন উদ্যোক্তা মিন্টু ইসলাম। সে খামার সাতনালা গ্রামের উত্তর বানিয়াপাড়ার জয়নাল আবেদীনের পুত্র।

উদ্যোক্তা হিসেবে নিজের স্বপ্ন বাস্তবায়ন করার লক্ষে নীলফামারী সরকারী কলেজ থেকে স্নাতক শেষ করে সে অনেক দিন থেকেই ই-কমার্স এ কাজ করে আসছে সে।

গত ১৩ অক্টোবর ২০১৮ সাল থেকে মিন্টু রাজধানীর মোহাম্মাদপুরে একটি অফিস ভাড়া নিয়ে সেলমিশনবিডি ডট কম নামে একটি সাইট তৈরী করে। সেখান থেকে সে ভালো ও মানসম্পন্ন পণ্য যাচাই বাছাইয়ে অবাধ সুবিধা এবং সুলভে পছন্দমত জায়গায় পৌঁছে দেয়ার মাধ্যমে গ্রাহককে সর্বোচ্চ সুবিধা প্রদানের লক্ষ্যে ইতিমধ্যে অনেক সুনাম অর্জন করে সে।

তরুন উদ্যোক্তা মিন্টু ইসলাম বলেন, তথ্য প্রযুক্তি এখন মানব জীবনের একটি অবিচ্ছেদ্য অংশ। বিশ্বায়নের কল্যাণে উন্নত দেশের খোঁজখবর ঘরে বসেই পাওয়া সম্ভব। উন্নত বিশ্বের সাথে তাল মেলাতে গিয়ে বাংলাদেশের ব্যবসা-বাণিজ্যেও প্রযুক্তির ছোঁয়া লেগেছে। তবে এই ক্ষেত্রে বাইরের বিশ্ব যেখানে অনেক অগ্রসর, বাংলাদেশ সেখানে অনেকটা পিছিয়ে আছে। আমরা তরুণরাই পারি তথ্য প্রযুক্তির ব্যবহারে দেশকে এগিয়ে নিয়ে যেতে।

আমাদের সেলমিশনবিডি ডট কম নামে এই ই-কমার্সের মূল লক্ষ হল বাংলাদেশে আরও ভাল অনলাইন শপিং সেবা প্রদান করা। সেলমিশনবিডি ডট কম, পোলো টি শাট, লেডিস ব্যাগ, মানিব্যাগ, ঘড়ি, কসমেটিকস, মোবাইল, সানগ্লাস,শাট, জিন্স প্যান্ট, পারফিউম, জামদানি শাড়ি,সু জুতা, ইত্যাদি পণ্য নিয়ে মার্কেটে কাজ করছে। এখানে আগামীতে আরও নতুন পণ্য যুক্ত হবে। সেলমিশন বিডি ডট কম জনপ্রিয় সামাজিক মাধ্যম ফেসবুকে ও প্রতিনিয়ত পণ্য কেনাবেচার কাজ করছেন। www.facebook.com/salemissionbd.com এছাড়াও ২৪ ঘন্টা সাপোর্টের জন্য কাস্টোমার সার্ভিস নাম্বারে ও পাওয়া যাবে সেবা- ০১৭৩৯৭৩২৪৪৫ – ০১৬৪৪৩৯৫৭৮১ । তবে তিনি আরো জানান, মহামারী করোনার প্রভাবে এই ই-কমার্স ব্যবসা ধীরগতি হয়ে পরে। কিন্তু আমরা আশাবাদী এই সংকটকালীন সময় খুব দ্রুত কেটে যাবে এবং আবার সেই আগের জায়গায় ফিরে গিয়ে গ্রাহক সেবা নিশ্চিত করবো।