মোঃ নুরনবী ইসলাম, নিজস্ব প্রতিবেদক

দিনাজপুরের খানসামা উপজেলায় সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন মুক্তিযুদ্ধ ৭১ এর উদ্যোগে ৩০০ অসহায়-দুস্থ পরিবারে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে।

আজ ২৩ মে শনিবার সকাল ৮ টা হতে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত মুক্তিযুদ্ধ ৭১ এর আয়োজনে উপজেলার আলোকঝাড়ি, ভেড়ভেড়ী ও আঙ্গারপাড়া ইউনিয়নের বিভিন্ন গ্রামে অসহায়-দুস্থ ব্যক্তিদের বাড়ি বাড়ি গিয়ে ঈদ সামগ্রী হিসেবে সেমাই, লাচ্ছা, চিনি, দুধ পৌছে দেন ডাকসু সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক রকিবুল ইসলাম ঐতিহ্য এবং মুক্তিযুদ্ধ ৭১ এর সভাপতি ও ভেড়ভেড়ী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোস্তাওফিক আহমেদ শামীম।

ডাকসু সদস্য রকিবুল ইসলাম ঐতিহ্য বলেন, সামাজিক দায়বদ্ধতা থেকেই গত কয়েক বছর ধরে সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন মুক্তিযুদ্ধ ৭১ ঈদে শিশুদের নতুন কাপড় বিতরণ, সেমাই-চিনি-দুধ বিতরণ, শীতে শীতবস্ত্র বিতরণ, রাস্তা সংস্কার, সাঁকো তৈরি, বন্যায় দূর্গতদের পাশে দাঁড়ানো সহ বিভিন্ন ধরনের সামাজিক ও স্বেচ্ছাসেবী কাজ করে যাচ্ছে। সংগঠনটির এরকম মহতী কাজের জন্য মুক্তিযুদ্ধ ৭১ এর সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও সাধুবাদ জানাই।

মুক্তিযুদ্ধ ৭১ এর সভাপতি মোস্তাওফিক আহমেদ শামীম বলেন, সারাদেশে করোনা ভাইরাসে থমকে যায় মানুষের স্বাভাবিক জীবন। কর্মহীন হয়ে পড়ে শ্রমজীবি, খেটে খাওয়া, রিকশা চালক, ভ্যান চালকসহ নানা শ্রেণি পেশার মানুষ। আয় রোজগারের পথ বন্ধ হয়ে যায়। এতে খাদ্য যোগান থেকে পরিবারের চাহিদা পূরণে হিমশিম খেতে হচ্ছে মানুষদের। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মুক্তিযুদ্ধ ৭১ সংগঠনের পক্ষ থেকে অসহায়-দুস্থদের পাশে দাঁড়িয়ে করোনা প্রতিরোধে সামান্যতম চেষ্টা করতেছি। করোনা ক্রান্তিকাল শেষ না হওয়া পর্যন্ত আমাদের এই ধারা অব্যাহত থাকবে।