মোঃ নুরনবী ইসলাম, নিজস্ব প্রতিবেদক

দিনাজপুরের খানসামা উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নিউ পাকেরহাট উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগে করোনায় কর্মহীন ও শ্রমজীবি ১ হাজার পরিবারে ত্রাণ বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

১৮ মে সোমবার সকালে নিউ পাকেরহাট উচ্চ বিদ্যালয় মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে শতাধিক পরিবারে ৮কেজি চাল, ১লিটার সয়াবিন তেল, ২কেজি আলু, হাফ কেজি ডাল, হাফ কেজি লবণ, ১টি কুমড়া ও ১টি সাবান প্যাকেট করে এ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল-ইসলাম। উদ্বোধনের পরে উপজেলার বিভিন্ন এলাকায় গিয়ে বাকি ৯০০ পরিবারে পর্যায়ক্রমে অসহায়দের বাড়ি বাড়ি গিয়ে এ খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছে প্রাক্তন শিক্ষার্থীরা।

নিউ পাকেরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও প্রাক্তন শিক্ষার্থী শেখ রফিকুল ইসলাম বলেন, দেশের এই ক্রান্তিলগ্নে প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগটি অসহায়দের কষ্ট লাঘবে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এজন্য প্রাক্তন সকল শিক্ষার্থীদের কৃতজ্ঞতা জানাচ্ছি।

উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল-ইসলাম তাঁর বক্তব্যে প্রাক্তন শিক্ষার্থীদের ধন্যবাদ জানিয়ে বলেন, এই উদ্যোগটি ভবিষ্যতে অনুসরণীয় হয়ে থাকবে। কেননা প্রাক্তন শিক্ষার্থীরা যে তাদের অস্তিত্বকে ভুলে যায় নি এটা তারই প্রমাণ। এই উদ্যোগ যদি দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান গ্রহন করে তাহলে খুব সহজেই করোনা ভাইরাস প্রতিরোধ করা সম্ভব।

এ সময় উপস্থিত ছিলেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি জীতেন্দ্রনাথ রায়, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক শফিকুল ইসলাম, নিউ পাকেরহাট উচ্চ বিদ্যালয় ত্রাণ সমন্বয় কমিটির আহবায়ক জাহাঙ্গীর আলম শাহ্, সদস্য সচিব রাশেদ মিলন, প্রাক্তন শিক্ষার্থী শিক্ষক আঃ রাজ্জাক, ব্যাংকার ইব্রাহিম সরকার, এসআই রবিউল ইসলাম, ব্যাংকার একে আজাদ, প্রমথ রায়, মিলন দেব, লিটন দেব, আশরাফুল ইসলাম রাসেল, মিনহাজুল ইসলাম মানিকসহ সহকারী শিক্ষকবৃন্দ ও প্রাক্তন শিক্ষার্থীবৃন্দ।