মোহাম্মদ মানিক হোসেন:
কৃষি নির্ভর দিনাজপুরের বৃহত্তর উপজেলা চিরিরবন্দরে করোনার প্রভাবে ক্ষতিগ্রস্থ ও কর্মহীন ৭৫৬০ টি পরিবার ২৫শত টাকা হারে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে পাচ্ছে নগদ অর্থ সহায়তা।
উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রীর উপহার সঠিক ব্যক্তিদের হাতে পৌঁছে দিতে জনপ্রতিনিধিদের সহায়তায় তালিকা তৈরীতে বিরামহীন কাজ করে ১২টি ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত ট্যাগ অফিসারগণ।
জানা যায়,নগদ অর্থ সহায়তার এই তালিকায় নাম রয়েছে দিনমজুর, ভ্যানচালক, হরিজন, কুলি, পরিবহণ ও নির্মাণ শ্রমিক, হোটেল কর্মচারী, প্রতিবন্ধী ও দরিদ্র পরিবারের ব্যক্তিদের।
ইউএনও আয়েশা সিদ্দীকা জানান,ইউপি চেয়ারম্যান, মেম্বার, গণ্যমান্য ব্যক্তি ও প্রশাসনের কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত কমিটির মাধ্যমে নগদ অর্থ সহায়তা পাওয়ার জন্য যোগ্য ব্যক্তিদের তালিকা চূড়ান্ত করে জমা দেওয়া হয়েছে। তিনি আরো জানান,সরকারের এই মানবিক উদ্যোগ করোনা ভাইরাস জনিত দূর্যোগের সময়ে তৃণমূল পর্যায়ের দুস্থ জনগণের দুর্দশা লাঘবে অনেকটা সহায়ক হবে।
উল্লেখ্য,আজ বৃহস্পতিবার (১৪মে) প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের পরেই তালিকাভুক্ত ক্ষতিগ্রস্থ পরিবারের কাছে মোবাইল ব্যাংকিং-এর মাধ্যমে ঈদ-উল-ফিতরের আগেই টাকা পৌঁছে যাবে।