মোহাম্মদ মানিক হোসেন:

তার একটি গানের ভিডিও দেখতে নিচের লিন্কে ক্লিক করুন।

৯০ দশকের বাংলা চলচ্চিত্রের  জনপ্রিয় জিঘাংসা ছায়াছবি ও পাখির বাসার মত দুটি চোখ তোমার টিক যেন নাটোরের বনলতা সেন গানের আলোচিত নায়িকা জবা চৌধুরী মারা গেছেন। তার নিজ গ্রামের বাড়ি দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার আলোকডিহি ইউনিয়নের গছাহার গ্রামে আজ রবিবার সকাল সাড়ে ৯ টায় তিনি মৃত্যুবরণ করেন। তিনি গছাহার গ্রামের মৃত আছানউল্লার মেয়ে বলে জানাযায়।

তিনি ১৯৭৪ সালে ‘ডাকু মনসুর” চলচিত্রে সাইট নায়িকার চরিত্রে অভিনয় করার পর সরাসরি চিত্র নায়ক ওয়াসিম এর বিপরীতে “জিঘাংসা” ছবির মুল নায়িকার চরিত্রে অভিনয় করে অল্প সময়ের জন্য আলোচিত হয়ে উঠেন নায়িকা জবা চৌধুরী।

জানাগেছে, তিনি দীর্ঘদিন যাবত হৃদরোগে আক্রান্ত হয়ে গ্রামের বাড়ি চিরিরবন্দরেই অসুস্থ ছিলেন। ১৯৪৭ সালে চিরিরবন্দর উপজেলার আলোকডিহি ইউনিয়নের গছাহার গ্রামে তিনি জন্মগ্রহন করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৩ বছর। ৯০ দশকের বাংলা চলচ্চিত্রে তিনি দুটি জনপ্রিয় ছায়াছবিতে নায়িকার অভিনয় করেন। তার একটি ছবি জিঘাংসা” নায়ক ওয়াসিমের সাথে সেই ছবিতে তিনি নায়িকার অভিনয় করেন। এছাড়া অভিনয় করেন, নায়ক জসিম, আনোয়ার হোসেন, নায়িকা সুচিরিতাসহ আরো অনেকে।