মোহাম্মদ মানিক হোসেন:

দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার নতুন ইউএনও হিসেবে যোগদান করলেন মোছা: আয়েশা সিদ্দীকা । ১৯ নভেম্বর মঙ্গলবার আনুষ্ঠানিক ভাবে তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসাবে চিরিরবন্দর  উপজেলায় যোগ দেন।

আয়েশা সিদ্দীকা ৩১ তম বিসিএস (প্রশাসন)-এর একজন কর্মকর্তা। তিনি নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে কুমিল্লা জেলা প্রশাসনে তার কর্ম জীবন শুরু করেন। তার গ্রামের বাড়ি শরীয়তপুর জেলায়।

তিনি ময়মনসিংহ গার্লস ক্যাডেট  কলেজে এসএস.সি ও এইচএসসি পাস করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে ইংলিশ বিভাগে স্নাতক ও মাস্টার্স ডিগ্রি লাভ করেন। ছাত্র জীবনে মেধাবী আয়েশা সিদ্দীকা সকল পরীক্ষায় ১ম বিভাগে কৃতিত্বের সাথে উত্তীর্ণ হন।

ছাত্রজীবন থেকে তিনি স্কুল, কলেজ পর্যায়ে শ্রেষ্ঠত্বের নানা পুরস্কার পান।  এর ধারাবাহিকতায় বিসিএস একাডেমিতেও তিনি বরাবরাই সেরা হয়েছিলেন।  তাই তিনি ১ম কর্মজীবনের শুরুতে বিসিএস (প্রশাসন) )-এ ভূষিত হন।

তিনি নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে কুমিল্লা জেলা প্রশাসনে পদোন্নতি পেয়ে ঢাকা মিরপুর ভূমি অফিসে নির্বাহী কর্মকর্তা (ভূমি) হিসেবে যোগদান করেন। পরে তিনি শেষ ঢাকা বিভাগীয় কমিশনার অফিসে দীঘ্রাদিন দায়িত্ব পালন করে সেখান থেকে বদলি হয়ে পদোন্নতি পেয়ে  চিরিরবন্দরে যোগদান হলেন। ব্যক্তিজীবনে তিনি এক কন্যা সন্তানের জননী। 

যোগদানের পরে ইউএনও আয়েশা সিদ্দীকা বলেন, চিরিরবন্দর উপজেলা একটি বৃহত্তর উপজেলা। সকলের সহযোগিতায় এ উপজেলাকে আরো সমৃদ্ধ করতে আমি বদ্ধ পরিকর। দিনাজপুর-৪ আসনের   মাননীয় সাংসদ সাবেক পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী  ও  জেলা প্রশাসক মাহমুদুল আলম এর সহযোগিতায় আমরা অত্যন্ত আশাবাদী যে, দিনাজপুর জেলাসহ এ উপজেলা হবে দেশের প্রথম উন্নত ও সমৃদ্ধ উপজেলা।