বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ব্যাট হাতে ঝড় তোলেন এ সংস্করণে ভারতের ভারপ্রাপ্ত অধিনায়ক রোহিত শর্মা। সমান ৬টি করে চার-ছক্কায় মাত্র ৪৩ বলে ৮৫ রানের বিধ্বংসী ইনিংস খেলেন তিনি।

মূলত রোহিতের ব্যাটেই ২৬ বল আগে এবং ৮ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে নোঙর করে ভারত। আগের ম্যাচে মাত্র ৯ রান করে আউট হন হিটম্যান। ওই টি-টোয়েন্টিতে ৭ উইকেটের দাপুটে জয় তুলে নেন টাইগাররা।

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ এখন ১-১ সমতায়। রোববার নাগপুরে তৃতীয় ও শেষ ম্যাচ খেলতে নামবে ভারত-বাংলাদেশ। এ ম্যাচে যারা জিতবে, তারাই শিরোপা ঘরে তুলবে।

অঘোষিত ফাইনালের আগে সংবাদ সম্মেলনে দ্বিতীয় টি-টোয়েন্টিতে জ্বলে ওঠার রহস্য নিয়ে প্রশ্ন করা হয় রোহিতকে। তবে এ বিষয়ে খোলাসা করে কিছু বলেননি তিনি। শুধু জানিয়েছেন, উপভোগের মন্ত্র থেকেই ভালো খেলার উৎসাহ পান হিটম্যান।

রোহিত বলেন, রহস্যটি বলে দিলে প্রতিপক্ষ বিষয়টি জেনে যাবে। ফলে আমাকে সেভাবে আটকে ফেলবে তারা। কাজেই আমি সেটা খোলাসা করতে চাই না। শুধু বাংলাদেশ নয়, সব দলের বিপক্ষেই খেলা আমি উপভোগ করি। ক্রিকেট খেলার জন্যই আমি এখানে এসেছি। নিজ দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে পারাটা দারুণ সম্মানের। প্রতিটি মুহূর্ত আমি আমি উপভোগ করছি।

কেবল ওই ম্যাচে নয়,বাংলাদেশকে পেলেই আলো ছড়ান রোহিত। টাইগারদের বিপক্ষে ১০ টি-টোয়েন্টি খেলে ৪৫ গড়ে ৪৫০ রান করেছেন তিনি। পথিমধ্যে হাঁকিয়েছেন ৫টি হাফসেঞ্চুরি।

শুধু টি-টোয়েন্টিতেই নয়, বাংলাদেশের বিপক্ষে ওয়ানডেতে রোহিতের পারফরম্যান্স জ্বালাময়ী। লাল-সবুজ জার্সিধারীদের বিপক্ষে ১৩ ওয়ানডেতে ৩ সেঞ্চুরি এবং ২ হাফসেঞ্চুরি সহকারে ৬৬০ রান করেছেন তিনি।

গুরুত্বপূর্ণ ম্যাচেও রূদ্রমূর্তি ধারণ করতে চান ভারতীয় ওপেনার। ভালো কিছুর জন্য নিশ্চয়ই তাকে শুরুতেই থামাতে চাইবেন মাহমুদউল্লাহরাও।