দিনাজপুরে পরীক্ষা দিতে যাওয়ার সময় এক মাদরাসাছাত্রীকে অপহরণের পর হত্যার ঘটনায় তিনজন আসামিকে ঢাকা থেকে আটক করেছে পুলিশ। রবিবার দুপুরে তাদেরকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়। সেই সাথে তাদের ৭ দিনের রিমান্ডের আবেদন করেছে পুলিশ। এর আগে শনিবার ঢাকা ডিএমপির আদাবর থানা পুলিশের সহযোগিতায় আসামিদের আটক করে কোতোয়ালি থানা পুলিশ। আসামিরা হলো সামসুজ্জোহা (২০), শাহরিয়ার কবির ইমন (২৩) ও আব্দুল খালেক (৩৫)।

কোতোয়ালী থানাসূত্রে জানায়, গত ২৭ অক্টোবর সকাল ১০টার দিকে মাদরাসায় পরীক্ষা দিতে যাওয়ার সময় উথরাইল দক্ষিণ কামাতপাড়া এলাকার এনামুল হকের মেয়ে সাদিয়া আফরিন মেঘলাকে (১৫) মাইক্রোবাসে করে অপহরণ করা হয়। এ ঘটনায় অপহরণ মামলা দায়ের হয়।

গত ৭ নভেম্বর ঢাকার আদাবর থানাধীন শেখেরটেক শ্যামলী হাউজিং (মিশন গলি) এলাকার রোড নম্বর ৬, বাসা নম্বর ৩৩/খ-তে ভিকটিম সাদিকা আফরিন মেঘলার মরদেহ উদ্ধার করে পুলিশ। ঘটনাটি কোতোয়ালি থানা পুলিশকে অবহিত করলে ডিএমপি পুলিশের সহযোগিতায় কোতোয়ালি থানা পুলিশ ওই ৩ আসামিকে আটক করে।

দিনাজপুর কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) ও ভারপ্রাপ্ত ওসি বজলুর রশিদ জানান, এই ঘটনায় জড়িত অন্যান্য আসামিদের গ্রেপ্তারের অভিযান অব্যাহত রয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন আসলে মৃত্যুর কারণটি নির্ণয় করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে বলে জানান তিনি।