নিজস্ব প্রতিবেদক :

নীলফামারীর সৈয়দপুর উপজেলার জনপ্রিয় ফেসবুক গ্রুপ শিক্ষানগরী সৈয়দপুর’র নিয়মিত আয়োজন মাসিক গল্প লেখা প্রতিযোগিতার ১ম পর্বের ফলাফল প্রকাশিত হয়েছে। ৩০ নভেম্বর শুক্রবার শিক্ষানগরী সৈয়দপুর গ্রুপের এডমিন প্যানেল কতৃক প্রকাশিত এক পোস্টের মাধ্যমে ফলাফল প্রকাশ করা হয়।

মাসিক গল্প লেখা প্রতিযোগিতার উদ্বোধনী পর্বে প্রথম স্থান অধিকার করে বিজয়ী নির্বাচিত হয়েছেন নীরা মাজাহার। তিনি ‘দ্বীর্ঘশ্বাস’ নামক একটি গল্প লেখে প্রতিযোগিতায় সবার সেরা নির্বাচিত হন। এছাড়াও ফারহা নূর, মুহিবুল্লাহ মামুন, মোবারক রাসেল ও আসিফ যথাক্রমে দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম নির্বাচিত হয়।

এর আগে পহেলা নভেম্বর থেকে শুরু হওয়া মাসিক গল্প লেখা প্রতিযোগিতার প্রথম পর্ব শেষ হয় গত ২৭ ই নভেম্বর। এরমধ্যে আগ্রহী তরুণ-তরুণীরা শিক্ষানগরী সৈয়দপুর গ্রুপে নিজেদের গল্প পোষ্ট করে। এবারের পর্বে সর্বমোট ২০ জন প্রতিযোগী অংশ নেয়। তাদের মধ্যে বিজয়ী নির্বাচিত হয় সিরাজগঞ্জের নীরা মাজাহার। প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী বিজয়ী নীরা মাজাহারকে শিক্ষানগরী সৈয়দপুর পরিবারের পক্ষ থেকে পুরস্কৃত করা হবে এবং তার লেখা গল্প প্রকাশিত করা হবে। 

২২ হাজার পাঠকের জনপ্রিয় এই ফেসবুক গ্রুপের এডমিন খন্দকার আবিদা সুলতানা রিয়া জানান, ‘প্রতি মাসের ১ তারিখ থেকে ২৭ তারিখ পর্যন্ত এই প্রতিযোগিতা চলমান থাকবে এবং ৩০ তারিখ ফলাফল ঘোষণা করা হবে।’

উল্লেখ্য, শিক্ষা ও জনসচেতনতার উদ্দেশ্যে নীলফামারীর সৈয়দপুরে দ্বীর্ঘদিন ধরে কাজ করে আসা শিক্ষানগরী সৈয়দপুর পরিবার অনলাইনে মাসিক গল্প লেখা প্রতিযোগিতা ছাড়াও ‘সোনামনিদের ছড়া আবৃত্তি প্রতিযোগিতা’ নিয়মিত  আয়োজন করে যাচ্ছে।