আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি (ফাইল ছবি)

বাঙালিয়ান ডেক্সঃ

 

ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী হয়ে যারা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লড়তে চান তাদের কাছে ফরম বিক্রি করবে দলটি। আগামী শুক্রবার থেকে এই ফরম কিনতে পারবেন আগ্রহীরা।

আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা গেছে, গতবা‌রের চে‌য়ে পাঁচ হাজার টাকা বা‌ড়ি‌য়ে এবা‌র প্র‌তি‌ ফ‌রমের দাম নির্ধারণ করা হ‌য়ে‌ছে ৩০ হাজার টাকা।

আওয়ামী লীগ কার্যালয় সূত্রে জানা গেছে, মনোনয়ন ফরম বিক্রি ও জমা নেয়ার জন্য নির্বাচনী কার্যালয়ে সব প্রস্তুতি নেয়া হয়েছে। মনোনয়ন ফরম বিক্রি ও জমা নেয়ার জন্য অফিস নতুন করে সাজানো হয়েছে।

জানা যায়, সম্প্রতি দলীয় প্রধান শেখ হাসিনা ম‌নোনয়ন বিক্রি ও গ্রহ‌ণের ব্যাপারে মৌ‌খিক নি‌র্দেশনা দেন সাধারণ সম্পাদক ওবায়দুল কা‌দে‌রকে। এরপরই সবকিছু নতুনভাবে সাজানো হয়েছে।

আগামী নির্বাচনের তফসিল কবে সেটা বৃহস্পতিবার জানাবে নির্বাচন কমিশন। তবে বিএনপিসহ সরকারবিরোধী দলগুলোর জোট জাতীয় ঐক্যফ্রন্ট তফসিল ঘোষণা পেছানোর দাবি জানিয়েছে। ইতিমধ্যে নির্বাচনের ক্ষণ গণনা শুরু হয়েছে। সে হিসেবে আগামী ডিসেম্বরের শেষ দিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

২০১৪ সালে নির্বাচন বর্জন করা বিএনপিসহ বিরোধী দলগুলো এবার শেষ পর্যন্ত ভোটে আসবে সেটা ধরে নিয়ে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। টানা তৃতীয়বারের মতো জয়ের টার্গেট নিয়ে এগোচ্ছে দলটি। এজন্য নির্বাচনী কার্যক্রমও সবার আগে শুরু করতে যাচ্ছে ক্ষমতাসীন দল।

(ঢাকাটাইমস