গত ১ নভেম্বর রাতে আওয়ামী লীগের সঙ্গে ঐক্যফ্রন্টের নেতাদের প্রথম সংলাপ হয়

 

বাঙালিয়ন ডেক্সঃ

 

আগামী বুধবার (৭ নভেম্বর) সকালে ঐক্যফ্রন্টের সঙ্গে দ্বিতীয় দফা সংলাপে বসবে সরকার। বেলা ১১টায় গণভবনে শুরু হবে এ সংলাপ।

রবিবার রাতে শরিক ১৪ দলের সঙ্গে আওয়ামী লীগের সংলাপ শেষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

সন্ধ্যায় কেন্দ্রীয় ১৪ দলের সঙ্গে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংলাপ করেন। রাত সোয়া ৮টায় সংলাপ শুরু হয়ে শেষ হয় প্রায় সোয়া ১০টার দিকে। এরপর সাংবাদিকদের ব্রিফি করে ঐক্যফ্রন্টের সঙ্গে দ্বিতীয় দফা সংলাপের কথা জানান।

কাদের বলেন, ঐক্যফ্রন্টের পাঠানোর চিঠির প্রেক্ষিতে গণভবনে সাত নভেম্বর সকাল ১১টায় সংলাপের সময় নির্ধারণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে গত বৃহস্পতিবার (১ নভেম্বর) রাতে শেখ হাসিনার সঙ্গে ঐক্যফ্রন্টের নেতাদের প্রথম সংলাপ হয়।

ওই দিন গণভবনে সন্ধ্যা সাতটার দিকে সংলাপ শুরু হয়ে শেষ রাত সাড়ে ১০টায়। সংলাপ শেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেছিলেন, তারা সংলাপে সন্তুষ্ট নন। আর সংলাপ ভালো হয়েছে উল্লেখ করে কামাল হোসেন বলেছিলেন ‘সংলাপে বিশেষ কোনো সমাধান পাইনি।’

সেদিন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে ১৪ দলীয় জোটের ২৩ নেতার সঙ্গে সংলাপে অংশ নেন জাতীয় ঐক্যফ্রন্টের ২০ নেতা। ঐক্যফ্রন্টের নেতৃত্ব দেন ড. কামাল হোসেন। তাঁর সঙ্গে ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সংলাপে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় থাকার কথা থাকলে শেষ পর্যন্ত তিনি আর যোগ দেননি।

ঢাকাটাইমস/