আকরাম হোসেন খান নাঈমঃ

 

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন থেকে বাদ পড়ছেন বিতর্কিত সংসদ সদস্য আমানুর রহমান খান রানা ও আব্দুর রহমান বদি। মঙ্গলবার সচিবালয়ে ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলার সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের এমপি রানার জায়গায় তার বাবা আতাউর রহমানকে এবং কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের আওয়ামী লীগের সাংসদ আব্দুর রহমান বদির জায়গায় তার স্ত্রী শাহীনা আক্তার চৌধুরীকে মনোনয়ন দেওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ।

তিনি আরো বলেন, সারা দেশে এ দুটি আসন নিয়ে কিছুটা বিতর্কিত অবস্থার অবসান ঘটাতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানা গেছে, আব্দুর রহমান বদির স্ত্রী শাহীনা চৌধুরী সাধারণ গৃহবধূর জীবনযাপন করলেও তিনি রাজনৈতিক পরিবারেরই সন্তান। তার বাবা নুরুল ইসলাম চৌধুরী ঠাণ্ডা মিয়া ছিলেন উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং স্থানীয় আওয়ামী লীগের নেতা।

তার বড় ভাই হুমায়ুন কবির চৌধুরী কক্সবাজার জেলা পরিষদের নির্বাচিত সদস্য। ছোট ভাই জাহাঙ্গীর কবির চৌধুরী উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। চাচা হামিদুল হক চৌধুরী উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি।

এদিকে, টাঙ্গাইল-৩ আসনের মনোনীত প্রার্থী আমানুর রহমান রানার বাবা আতাউর রহমান খান জেলা আওয়ামী লীগের সদস্য। তিনি দীর্ঘদিন ধরে সোনালী ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেছেন ।