নিজস্ব প্রতিবেদক:

প্রথম থেকে আরম্ভ করে তৃতীয় দিন পর্যন্ত মোট তিন দিনে আওয়ামী লীগের ৪ হাজার ৩৫টি মনোনয়ন ফরম বিক্রি করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

রোববার (১১ নভেম্বর) সকালে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ৩য় দিনের ফরম বিক্রি করা হয়। দিন শেষে করা হিসেবে ৮৩৫টি ফরম বিক্রি হয়। এর আগের দুইদিনে ৩ হাজার ২শ’ ফরম বিক্রি হয়। সর্বমোট ৪ হাজার ৩৫টি ফরম বিক্রি হয়েছে বলে দলীয় সূত্রে জানা যায়।

জানা যায়, আগামীকাল সোমবার শেষ দিনের মত আ. লীগের প্রার্থী হতে আগ্রহীদের কাছে মনোনয়ন ফরম বিক্রি করবে দলটি। এদিন সন্ধ্যা ৬টা পর্যন্ত ফরম কেনা ও জমা দেয়ার শেষ সময়।
উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর শুক্রবার সকাল থেকে আওয়ামী লীগ মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে। দলীয় মনোনয়ন ফরম কেনার জন্য শুক্রবার থেকেই বিভিন্ন আসনের প্রার্থী ও তাদের শত শত সমর্থক বর্ণিল শোভাযাত্রা নিয়ে জড়ো হচ্ছেন আওয়ামী লীগ কার্যালয়ের সামনে।

এবার আ.লীগের মনোনয়ন ফরমের দাম ২৫ হাজার থেকে বাড়িয়ে ৩০ হাজার টাকা করা হয়েছে। দলের নির্বাচন পরিচালনা কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি করতে আটটি বিভাগের জন্য আটটি বুথ খোলা হয়েছে। ধানমন্ডিতে দলটির বর্ধিত কার্যালয়ের দোতলা ও তিনতলা থেকে মনোনয়ন ফরম কিনছেন মনোনয়ন প্রত্যাশী ব্যক্তিরা