নিজস্ব প্রতিবেদক 

২০০১ সালের নির্বাচনের আগে বি চৌধুরীর উদ্যোগেই বিএনপি জোটে যোগ দেয় জামায়াতে ইসলামী ।জামায়াতের সাথে আসন ভাগাভাগি এবং মন্ত্রিত্ব দেওয়ার মূল কারিগর ছিলেন বি চৌধুরী এমনটাই দাবি করছেন বিএনপির তৎকালীন নেতা এবং বর্তমানে বিএনপি জোটের অন্যতম শরিক দল এলডিপি’র সভাপতি কর্নেল অলি আহাদ। 

একটি বেসরকারী টিভি চ্যানেলকে দেওয়া এক রির্পোটে সাক্ষাতকারে এই দাবি করেন অলি আহাদ। এসময় তিনি আরও বলেন,”জামায়াতে সাথে সখ্যতা বাড়িয়ে তিনি রাষ্ট্রপতি পদ পেয়েছিলেন।

ওই সময় আমি জামায়াতকে না নেওয়ার পক্ষেই ছিলাম। বি চৌধুরী সাহেব কখনো এটার( জোটে জামায়াতকে নেওয়ার) বিরুদ্ধে ছিলেন না । যুদ্ধাপরাধী বিএনপিতে আছেন এবং এই যুদ্ধাপরাধীদের ভোটেই তিনি রাষ্ট্রপতি হয়েছিলেন।নিজামীর পাশে দাড়িয়েই তিনি শপথ গ্রহণ করেছিলেন ।”

তবে একই রির্পোটে অলি আহাদের এই বক্তব্যকে অসত্য বলেছেন বি চৌধুরী।

তিনি বলেন,” খালেদা জিয়া একদিন স্থায়ী  কমিটির মিটিং এ এসে বলেন,আমি একটা কাজ করছি, কেউ আপত্তি করতে পারবেন না, আজ আমি জামায়াতের সাথে চুক্তি করছি।”

একথা শোনার পর বি চৌধুরী সেসময় ধাক্কা খেয়েছিলেন বলে জানান। এরপর তিনি বলেন,”সেই দিনের অপরাধে আজও আমি জাতির কাছে ক্ষমা চাই । আমার সেদিন প্রতিবাদ করে বেরিয়ে আসা উচিৎ ছিল।”