মোঃ নুরনবী ইসলাম, নিজস্ব প্রতিবেদক

দিনাজপুরের খানসামায় উপজেলা বিএনপির আহবায়ক কমিটির বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় পূর্বের সব ধরনের ইউনিয়ন আহবায়ক কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি গঠন করার বিষয়ে সিদ্ধান্ত গ্রহন করা হয়। আর এজন্য উপজেলা বিএনপির আহবায়ক কমিটির নেতৃবৃন্দ নির্দিষ্ট তারিখে ইউনিয়নে ইউনিয়নে গিয়ে পূর্বের ইউনিয়ন কমিটি বিলুপ্তি করে নতুন আহবায়ক কমিটি গঠন করবে।

আজ ১৫ ফেব্রুয়ারী সোমবার বিকেলে দুহশুহ সরকার পাড়ায় জেলা বিএনপির নির্দেশনায় ও উপজেলা বিএনপির আহবায়ক কমিটির আয়োজনে এ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা বিএনপির আহবায়ক আমিনুল হক চৌধুরীর সভাপতিত্বে বর্ধিত সভায় বক্তব্য রাখেন যুগ্ন আহবায়ক মিজানুর রহমান চৌধুরী, রবিউল আলম তুহিন, মোসলেম উদ্দীন, আঃ ওয়াহেদ শাহ্, সদস্য ফজলুর রহমান, সফিকুল ইসলাম, আজিজার রহমান শাহ্, মোহাম্মদ আলী সরকার, জাহিদ হোসেন, মহসীন আলী, ভাইস চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যান এটিএম সুজাউদ্দীন লুহিন শাহ্সহ আহবায়ক কমিটির সদস্যবৃন্দ।

সূত্র জানায়, জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক রেজিনা ইসলামের স্বাক্ষরিত চিঠি মোতাবেক আগামী ২৮ ফেব্রুয়ারী খানসামা উপজেলা বিএনপির কাউন্সিল অধিবেশন অনুষ্ঠানের লক্ষ্যে যথাশীঘ্র সকল কার্য্যক্রম সম্পন্ন করার নির্দেশ দেন। এছাড়াও পূর্বের যে কোন ইউনিয়ন বিএনপির কমিটি গঠিত হয়ে থাকুক না কেন সেই কমিটি বাতিল পূর্বক খানসামা উপজেলা আহবায়ক কমিটির আহবায়ক/যুগ্ন আহবায়কবৃন্দ ও সদস্যগণ সরেজমিন উপস্থিত হয়ে আলোচনার মাধ্যমে ইউনিয়ন বিএনপির বর্ধিত সভার সুপারিশ মোতাবেক ইউনিয়ন আহবায়ক কমিটি গঠন করা হবে। এমনকি সদস্য সংগ্রহ পূর্বক ও ওয়ার্ড কাউন্সিলের মাধ্যমে পূর্ণাঙ্গ ওয়ার্ড কমিটি গঠন করে পরবর্তীতে সন্মেলনের মাধ্যমে ইউনিয়ন কমিটি গঠন করতে হবে।