মোঃ নুরনবী ইসলাম, নিজস্ব প্রতিবেদক

দিনাজপুরের খানসামা উপজেলায় আবারো নতুন করে ৬ ইউনিয়ন বিএনপি’র আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। উপজেলা বিএনপির আহবায়ক আমিনুল হক চৌধুরী, যুগ্ন আহবায়ক রবিউল আলম তুহিন ও মোসলেম উদ্দীনের স্বাক্ষরিত কমিটি প্রকাশ করেছে উপজেলা বিএনপির একাংশ।

গতকাল শুক্রবার বিকেলে উপজেলার পাকেরহাটে উপজেলা বিএনপির সদস্য শরীফ উদ্দীনের বাড়ির সামনে নবগঠিত কমিটির আহবায়ক, যুগ্ন আহবায়ক ও সদস্যদের হাতে কমিটি হস্তান্তর করেন উপজেলা বিএনপির যুগ্ন আহবায়ক রবিউল আলম তুহিন, যুগ্ন আহবায়ক মোসলেম উদ্দীন সরকার, সদস্য সাইয়েদ আহমেদ সেলিম বুলবুল,আঃ জলিল, ওবাইদুর মুন্সী, মেরাজুল ইসলাম সূফি, নুরল হক সরকার, শরীফ উদ্দীন, সাবেক ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন লিটন প্রমুখ।

এরই পরিপ্রেক্ষিতে আজ শনিবার দুপুরে উপজেলার পাকেরহাটস্থ উপজেলা প্রেসক্লাব কার্যালয়ে উপজেলা বিএনপির আহবায়ক আমিনুল হক চৌধুরী সংবাদ সন্মেলন করে স্বাক্ষর ও সিল জাল করে নতুন কমিটি গঠনের অভিযোগ করেন। তবে আহবায়ক পূর্বের ইউনিয়ন বিএনপির কমিটিকেও ভূয়া ও বানোয়াট বললেও পরবর্তীতে এই কমিটিকেই তিনি আসল কমিটি দাবি করেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা বিএনপি’র যুগ্ম আহ্বায়ক(১) মিজানুর রহমান চৌধুরী ও সদস্য আজিজার রহমান শাহ, গোলাম কিবরিয়া জিহাদ, মোহাম্মদ আলী সরকার, আবু বক্কর সিদ্দিক চৌধুরী সহ উপজেলা বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের শতাধিক নেতাকর্মীবৃন্দ।

এ বিষয়ে যুগ্ম আহ্বায়ক রবিউল আলম তুহিন ও মোসলেম উদ্দীন সরকারের সাথে কথা হলে তারা জানান, আহবায়কের সিদ্ধান্ত ক্রমে পূর্বের ইউনিয়ন কমিটি বিলুপ্তি করে সমঝোতার ভিত্তিতে নতুন কমিটি গঠন করে তা নেতৃবৃন্দের হাতে হস্তান্তর করা হয়েছে।

তবে উপজেলা বিএনপির আহবায়ক আমিনুল হক চৌধুরী সংবাদ সন্মেলনে নতুন কমিটিতে তার স্বাক্ষর জালের অভিযোগ করে বলেন, পূর্বের কমিটি এখনো বহাল রয়েছে। নতুন করে কোন কমিটি গঠন করা হয় নি। যারা পূর্বের কমিটি বাতিলের অপপ্রচার চালিয়ে ও আমার সই জালিয়াতি করে নতুন কমিটির ঘোষনা দিয়েছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।