প্রকাশিত : ২৫ অক্টোবর ২০১৮

নির্বাচনের আগে দলীয় নেতা ও সংসদ সদস্যদের দিকনির্দেশনা দেবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলটির কেন্দ্রীয় নেতারা জানিয়েছেন, শুক্রবার দলের যৌথসভায় আগামী নির্বাচনে দলের করণীয় নির্ধারণ করতে পারেন তিনি।

শুক্রবার সন্ধ্যা ছয়টায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার সরকারি বাসভবন গণভবনে দলটির কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ এবং সংসদীয় দলের (পার্লামেন্টারি পার্টি) এই যৌথসভা অনুষ্ঠিত হবে।

আওয়ামী লীগ একাধিক নেতা জানিয়েছেন, জানিয়েছেন, নির্বাচনের আগে এমন একটি বৈঠক দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ বিষয়। এ বৈঠকে দলীয় প্রধান তাদের নির্বাচনী বার্তা দেবেন।

তারা জানান, যৌথসভায় দলের দায়িত্বশীল নেতাদের নির্বাচনী গাইডলাইন দেবেন শেখ হাসিনা। তিনি তার বক্তব্যে টানা দুই মেয়াদে সরকারের ধারাবাহিক উন্নয়নচিত্রও তুলে ধরবেন। সবাইকে নিজ নিজ এলাকায় গিয়ে নৌকা মার্কার পক্ষে কাজ করার আহŸান জানাবেন। আগামী নির্বাচন যথেষ্ট চ্যালেঞ্জিং হবে এটি মাথায় রেখেই সব ভেদাভেদ ভুলে দলীয় প্রার্থীকে বিজয়ী করতে সবাইকে মাঠে নামতে বলবেন তিনি। নির্বাচনে আওয়ামী লীগ জোটগতভাবে অংশ নেবে এবং এ কারণে অনেককে মনোনয়নবঞ্চিত হতে হবে বলেও বৈঠকে আভাস দিতে পারেন।

তারা জানান, আগামী নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে, এটা ধরে নিয়েই দলীয় কৌশল নির্ধারণ করা হবে। নির্বাচনে বিএনপি অংশ নিলে বেশ কয়েকটি আসনে দলের প্রার্থী বদলও হতে পারে। তাই নির্বাচনে বর্তমান কোনো সংসদ সদস্য মনোনয়ন না পেলে যেন দলে বিরূপ প্রভাব না পড়ে, এ জন্য বর্তমান এমপিদের বার্তা দেয়া হবে।    আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, শুক্রবারের যৌথসভায় প্রধানমন্ত্রী নির্বাচনী দিকনির্দেশনামূলক বক্তব্য দিবেন। দলের বিভিন্ন বিষয়ে আলোচনা হতে পারে।

সূত্র:ঢাকাটাইমস