এম ফাহিম ফয়সাল স্মরণ: জন্মদিনে বাবা-মায়ের সঙ্গে কেক কেটেছেন বিদ্যা সিনহা মিম।নল‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতার মধ্য দিয়ে দেশের মানুষ আমাকে চিনেছে, তাদের কাছ থেকে এবার জন্মদিনে বড় সারপ্রাইজ পেয়েছি।’ বললেন মডেল ও চিত্রনায়িকা মিম। পুরো নাম বিদ্যা সিনহা সাহা মিম। রাজশাহীতে জন্ম হলেও বেড়ে উঠেছেন ভোলায়। বাবার চাকরিসূত্রে একসময় কুমিল্লায় থিতু হন। কুমিল্লার নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চবিদ্যালয় থেকে এসএসসি ও কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে মানবিক বিভাগে এইচএসসি পাস করেন মিম। পরিবার ও বন্ধুদের উৎসাহে কুমিল্লা থাকা অবস্থায় ২০০৮ সালে নাম লেখান ‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার’ প্রতিযোগিতায়। চ্যাম্পিয়ন হওয়ার পর এই প্রতিযোগিতা তাঁকে দেশে ও দেশের বাইরের মানুষের কাছে মিম নামে পরিচিতি এনে দেয়।

১০ নভেম্বর ছিল মিমের জন্মদিন। এবার কততম জন্মদিন, বলা যাবে? শুনে মিম হাসলেন। বললেন, ‘মেয়েদের বয়স জানাতে নেই (হাসি)। এবার জন্মদিনের শুরুটা দারুণ কেটেছে। আমি নিকেতন থেকে বসুন্ধরা আবাসিক এলাকায় চলে এসেছি। রাতেই পাশের বাসার কয়েকজন আন্টি আর কাছের বন্ধু এসে হাজির। সবাইকে নিয়ে কেক কেটে, আড্ডা দিয়ে সময়টা দারুণ কেটেছে।


ঢালিউডের জনপ্রিয় এই নায়িকা সম্প্রতি ‘সাপলুডু’ ছবির শুটিং শুরু করেছেন। এই ছবিতে তিনি চিত্রনায়ক আরিফিন শুভর বিপরীতে অভিনয় করছেন। গোলাম সোহরাব দোদুল পরিচালিত এই ছবির কাজ এ মাসেই পুরোপুরি শেষ হবে বলে জানালেন মিম। আরও দুটি বড় প্রকল্পের কাজ শুরুর ইঙ্গিত দিলেন এই নায়িকা। ছবি দুটির একটি ভারতের কলকাতার, অন্যটি বাংলাদেশে। তবে এখন দুটি ছবি নিয়ে কিছু বলতে চাননি মিম।