নিজস্ব প্রতিবেদক:

রাজধানীসহ দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এসএসসি পরীক্ষার ফরমপূরণের ফি বোর্ড নির্ধারিত ফি-এর চেয়ে অতিরিক্ত নেয়ার অভিযোগ মিলছে প্রতিনিয়ত। এসব অভিযোগের বিরুদ্ধে তেমন কোনো কার্যকরী ব্যবস্থা গ্রহন না করায় এবার এস টি হোসাইন নামে ভুক্তভোগী একজন ফেইসবুক ব্যবহারকারী অভিযোগ না দিয়ে শিক্ষামন্ত্রীর কাছে ফরমপূরণের জন্য অর্থ সাহায্যের আবেদন জানিয়ে খোলা চিঠি লিখেছেন।

ওই ব্যবহারকারী লিখেছেন, তার ছোট ভাই এবার এসএসসি পরীক্ষার জন্য নির্বাচনী পরীক্ষায় উত্তীর্ণ হলেও তার ফরমপূরণ ফি ধরা হয়েছে ৯ হাজার টাকা। কিন্তু এতো টাকা তাদের পক্ষে সংগ্রহ করা অসম্ভব হয়ে পড়েছে। তাই তিনি শিক্ষামন্ত্রীর সাহায্য কামনা করেছেন।

\তার খোলা চিঠিটি হুবহু নিচে দেয়া হল: #শিক্ষামন্ত্রীর_কাছে_সাহায্য_চেয়ে_খোলা_চিঠি মাননীয় শিক্ষামন্ত্রী (গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার) আমার হতশাগ্রস্থ মনের সালাম ও শুভেচ্ছা নিবেন। আশা করছি ইতোমধ্যে আপনার মন্ত্রনালয়াধীন সকল শিক্ষক ও প্রতিষ্ঠানগুলোর বর্তমান কর্মকান্ড সম্পর্কে আপনি অবগত আছেন।

তাই কোনো অভিযোগ কিংবা অনুযোগ নয়, চাই আপনার সাহায্য। প্রিয় মন্ত্রী আপনি জেনে নিশ্চয় আনন্দিত হবেন, আমার ছোট ভাই অনেক কষ্টে অর্থ সংকটসহ নানান প্রতিকূলতার মধ্যেও এবার কোনাবাড়ি শাখার গাজীপুর শাহীন ক্যাডেট একাডেমি থেকে বিজ্ঞান বিভাগের এসএসসি পরীক্ষার্থী। কিন্তু পরিতাপের বিষয়, আপনার নিয়ন্ত্রনাধীন শিক্ষা বোর্ড থেকে এবার এসএসসি পরীক্ষার ফরমপূরণ ফি ১৫৬৫ টাকা ধার্য করা হলে ওই প্রতিষ্ঠান থেকে তার পরীক্ষার ফরমপূরণ ফি ধরা হয়েছে ৯ হাজার টাকা। যা আমাদের পক্ষে বহন করা অতিকষ্ট সাধ্য হয়ে পড়েছে।

আমরা ইতোমধ্যে সব মিলিয়ে ২ হাজার টাকা সংগ্রহ করেছি। কিন্তু আরও ৭ হাজার টাকার প্রয়োজন। যদি আগামী ১৪ নভেম্বরের মধ্যে ৯ হাজার টাকার ব্যবস্থা করতে না পারি তাহলে আমার ভাইয়ের ফরমপূরণ হবে না বলে জানিয়েছেন শিক্ষকরা। এমতাবস্থায় দিকবিদিক কোনো উপায় না পেয়ে বাকি আরও ৭ হাজার টাকার জন্য আপনার কাছে সাহায্যের আবেদন করছি। আশা করছি শিক্ষা মন্ত্রনালয়ের একজন দায়িত্বশীল মন্ত্রী হিসেবে আপনি আমাদেরকে হতাশ করবেন না।

 

 

ইতি

সাহায্য প্রার্থী শিক্ষার্থীর পক্ষে
সাদ্দাম হোসাইন।