মোঃ নুরনবী ইসলাম, নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে দিনাজপুরের খানসামা থানায় পথশিশুদের নিয়ে কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আজ ১৭ মার্চ বুধবার সকালে খানসামা থানা চত্বরে এ কেক কাটা হয়। এ সময় অফিসার ইনচার্জ শেখ কামাল হোসেন শিশুদের কেক খাইয়ে দেন এবং শিশুদের মাঝে চকলেট ও খবার বিতরণ করেন।

এ বিষয়ে অফিসার ইনচার্জ শেখ কামাল হোসেন বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বাস্তবায়নে আমাদের লক্ষ্য। জাতির পিতা চেয়েছিলেন ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ গড়তে। তিনি সর্বদাই অসহায় মানুষের মুখে হাসি দেখতে চেয়েছেন, তাদের ন্যায্য অধিকার দিতে চেয়েছেন। বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাতেই আমরা পথশিশুদের নিয়ে এ আয়োজন করেছি।

এছাড়াও দিনব্যাপী উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করে কেক কাটেন। এরপর আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।

অপরদিকে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পণ, আলোচনা সভা, দোয়া মাহফিল ও পোস্টার প্রদর্শনী করা হয়।

এসব অনুষ্ঠানে ভার্চুয়ালী প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি।

অন্যদিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে দোয়া মাহফিল ও রোগীদের মাঝে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

শেষে সন্ধ্যার পর উপজেলা পরিষদ চত্বরে ও উপজেলা আওয়ামী লীগের পাকেরহাটস্থ দলীয় কার্যালয়ের সামনে বর্ণিল আতশবাজি অনুষ্ঠিত হয়েছে।