মোঃ নুরনবী ইসলাম, নিজস্ব প্রতিবেদক

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালির মহাজীবন এবং বাংলাদেশের ইতিহাস সম্পর্কে জ্ঞানের পরিধিকে বাড়াতে “বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ প্রতিযোগিতায়” অংশগ্রহন করে কুইজ লটারীতে ল্যাপটপ জিতেন দিনাজপুরের খানসামা উপজেলার আকবর আলী শাহ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক হাসান আলীর ছেলে মোঃ রিয়াজ ইসলাম রিমন। বাবার মোবাইল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজে অংশ নিয়ে এ ল্যাপটপ জিতেন তিনি।

মঙ্গলবার রাত ৯টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির আয়োজনে শিক্ষা মন্ত্রণালয়ের বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মন্জুরি কমিশনের সহায়তায় তথ্য মন্ত্রণালয়, ডাক ও টেলিযোগাযোগ বিভাগ ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের স্ট্রাটেজিক পার্টনারে এবং প্রিয়.কমের বাস্তবায়নে বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজের ‘শেয়ার করেও জিতুন’ এর তৃতীয় সপ্তাহের ‘লাইভ লটারি’তে ৪২ হাজার অংশগ্রহনকারীর মধ্যে পঞ্চম বিজয়ী হিসেবে রিমনের নাম ঘোষণা করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

রিমনের বাবা স্কুল শিক্ষক হাসান আলী বলেন, রাত সাড়ে ৮টার দিকে একটি অপরিচিত নম্বর থেকে আমার ফোনে কল আসে। কল রিসিভ করলে অপর পক্ষ থেকে বলে আমি আইসিটি প্রতিমন্ত্রী পলক বলছি। রিমনের সাথে কথা বলতে চাই। সে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে “বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ প্রতিযোগিতায়” অংশগ্রহন করে বিজয়ী হয়েছেন। আমার সম্পর্কে জানতে চাইলে আমি আমার পরিচয় ও কর্মস্থলের কথা তুলে ধরি। এরপর আমার কর্মস্থল আকবর আলী শাহ্ উচ্চ বিদ্যালয়ে ডিজিটাল ল্যাব না থাকায় স্কুলে একটি শেখ রাসেল ডিজিটাল ল্যাব প্রতিষ্ঠার প্রতিশ্রুতি দেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এরপর প্রতিমন্ত্রী আমার ছেলে রিমনের সাথে কথা বলে তাকে তার পুরস্কার ল্যাপটপের কথা জানিয়ে তার সাফল্য কামনা করেন।

এ বিষয়ে ল্যাপটপ বিজয়ী রিমন বলেন, টিভিতে দেখে বাবার মোবাইল দিয়ে বঙ্গবন্ধু কুইজ অনুষ্ঠানে অংশগ্রহন করে বিজয়ী হয়েছি। এজন্য আইসিটি মন্ত্রী স্যার আমার বাবার ফোনে কল দিয়ে আমার সাথে কথা বলেছিল। আমি এবার সৈয়দপুর টেকনিক্যাল স্কুলে ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তি হওয়ার জন্য আবেদন করেছি। ভবিষ্যতে একজন ভাল কম্পিউটার ইন্জিনিয়ার হতে চাই। এজন্য সকলে দোয়া করবেন।