মোঃ নুরনবী ইসলাম, নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ পুলিশ ইন্সপেক্টর (আইজিপি) কর্তৃক কমিউনিটি পুলিশিং কার্যক্রমে অনবদ্য অবদানের স্বীকৃতি স্বরুপ পঞ্চগড় জেলার শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং কর্মকর্তা হিসেবে ক্রেষ্ট ও সন্মননা স্মারক পেলেন পঞ্চগড় সদর থানার এসআই মোঃ কাইয়ুম। তিনি দিনাজপুরের খানসামা উপজেলার কৃতি সন্তান।

আজ ৩১ অক্টোবর শনিবার সকালে পঞ্চগড় পুলিশ সুপার কার্যালয়ের সন্মেলন কক্ষে কমিউনিটি পুলিশিং ফোরামের আয়োজনে ও জেলা পুলিশের সহযোগিতায় “মুজিববর্ষের মূলমন্ত্র, কমিউনিটি পুলিশিং সর্বত্র”-এই প্রতিপাদ্যকে সামনে রেখে কমিউনিটি পুলিশিং ডে-২০২০ উদযাপন অনুষ্ঠানে এসআই কাইয়ুমের হাতে এ ক্রেষ্ট ও সন্মাননা স্মারক তুলে দেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী।

পঞ্চগড়ের শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং কর্মকর্তা হিসেবে তাকে বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে এ ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়। একই সাথে এ স্বীকৃতির ফল স্বরূপ কমিউনিটি পুলিশিং কার্যক্রমকে আরও গতিশীল ও বেগবান করার আহবান জানানো হয়।

এসআই মোঃ কাইয়ুম জেলার শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং কর্মকর্তা হিসেবে ক্রেষ্ট ও সন্মাননা পাওয়ায় পঞ্চগড় জেলা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, এই কৃতিত্ব আমার নয়, এর দাবিদার পঞ্চগড় জেলা পুলিশসহ সংশ্লিষ্ট সকলের। এ স্বীকৃতি ভবিষ্যতে নিঃসন্দেহে আমার কর্মোদ্দীপনা ও আত্ববিশ্বাস বাড়িয়ে আরও বেশি দায়িত্ববান ও উদ্যমী করবে।কৃতিত্বকে ধরে রাখতে কমিউনিটি পুলিশিং কার্যক্রমকে আরও গতিশীল করার কাজের প্রত্যয়ে সবার সার্বিক সহযোগিতা কামনা করেন তিনি।