মোঃ নুরনবী ইসলাম, নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ পুলিশ ইন্সপেক্টর (আইজিপি) কর্তৃক কমিউনিটি পুলিশিং কার্যক্রমে অনবদ্য অবদানের স্বীকৃতি স্বরূপ দিনাজপুর জেলার শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য হিসেবে ক্রেষ্ট ও সন্মাননা স্মারক পেলেন জেলা জজ কোর্টের স্পেশাল পাবলিক প্রসিকিউটর ও খানসামা উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদত এ্যাড. শামসুর রহমান পারভেজ। তিনি দিনাজপুর কোতয়ালী থানার কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন।

আজ ৩১ অক্টোবর শনিবার সকালে দিনাজপুর পুলিশ সুপার কার্যালয়ের সন্মেলন কক্ষে কমিউনিটি পুলিশিং ফোরামের আয়োজনে ও জেলা পুলিশের সহযোগিতায় “মুজিববর্ষের মূলমন্ত্র, কমিউনিটি পুলিশিং সর্বত্র”-এই প্রতিপাদ্যকে সামনে রেখে কমিউনিটি পুলিশিং ডে-২০২০ উদযাপন অনুষ্ঠানে এ্যাড শামসুর রহমান পারভেজের হাতে এ ক্রেষ্ট ও সন্মাননা স্মারক তুলে দেন অনুষ্ঠানে প্রধান অতিথি মাননীয় সংসদ সদস্য এড. জাকিয়া তাবাসসুম জুই এমপি এবং জেলা পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন, বিপিএম, পিপিএম(বার)।

এ প্রসঙ্গে এ্যাড শামসুর রহমান পারভেজ পুলিশ বিভাগের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, কমিউনিটি পুলিশিং নির্দিষ্ট কমিউনিটিতে অপরাধ সনাক্ত করে অপরাধ দমনের ক্ষেত্রে একটি কার্যকরি দর্শন। দিনাজপুরের বর্তমান পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার) কমিউনিটির দক্ষতাকে পু্লিশের সাথে সম্পৃক্ত করে কমিউনিটিকে অপরাধ মুক্ত করবার চেষ্টা চালাচ্ছেন এবং সফলও হচ্ছেন। পুলিশ বিভাগের কাছ থেকে সন্মানজনক এই স্বীকৃতি ভবিষ্যতে আরো ভাল কাজে উৎসাহ ও অনুপ্রেরনা যোগাবে।