আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন ঢাকা-৮ আসনে গণসংযোগ করেছেন। শুক্রবার (৯ নভেম্বর) বিকালে তিনি বিপুল সংখ্যক নেতাকর্মী নিয়ে এ নির্বাচনি আসনের বিভিন্ন এলাকার জনগণের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

গণসংযোগকালে তিনি সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে তা অব্যাহত রাখার স্বার্থে নৌকা মার্কায় ভোট চান। তিনি মানুষের কাছে সরকারের ধারাবাহিকতা অক্ষুণ্ন রাখার প্রয়োজনীয়তা তুলে ধরেন। রাস্তাঘাটের পাশাপাশি পাড়া-মহল্লার লোকজনের ভেতরেও তার গণসংযোগে উৎসবের পরিবেশ সৃষ্টি হয়।

জানতে চাইলে দেলোয়ার হোসেন জানান, ‘তিনি স্কুল জীবন থেকে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত। সহযোগী বিভিন্ন সংগঠনে বিভিন্ন সময় দায়িত্ব পালন করেছেন। তিনি বলেন, ‘এবার ঢাকা-৮ আসনে দলের কাছে মনোনয়ন চাইবো। আমি তরুণদের নিয়ে কাজ করছি। ইতোমধ্যে ‘সবুজ বাংলাদেশ’ আন্দোলনের মাধ্যমে সারাদেশে পরিবেশ উন্নয়নে কাজ করছি। বিপুল সংখ্যক তরুণ আমার সঙ্গে কাজ করছেন। দেশে মোট ভোটারের সাড়ে তিন কোটি তরুণ। দল মনোনয়ন দিলে তরুণদের কর্মসংস্থান এবং স্বপ্ন বাস্তবায়নে কাজ করবো।’ মনোনয়ন পেলে জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী হলেও যাকেই মনোনয়ন দেওয়া হবে, তিনি তার পক্ষে নৌকার জন্য কাজ করবেন বলে উল্লেখ করেন।

দেলোয়ার হোসেন শাহবাগ থেকে শুরু করে শহীদ মিনার হয়ে দোয়েল চত্বর, প্রেসক্লাব, কাকরাইল, মালিবাগ, সিদ্ধেশ্বরী, মিন্টো রোড, পরিবাগ এবং আজিজ সুপার মার্কেটের সামনে দিয়ে গণসংযোগ করেন। এসময় তিনি সর্বস্তরের মানুষের সঙ্গে কথা বলেন এবং সরকারের উন্নয়ন কর্মকাণ্ড প্রচার করেন। নৌকা মার্কায় ভোট চেয়েছেন।

দেলোয়ার হোসেন ঢাকা-৮ আসনের বাসিন্দা। দীর্ঘদিন এ এলাকায় আওয়ামী লীগের হয়ে কাজ করছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয় ও কেন্দ্রীয় ছাত্রলীগ এবং পরবর্তীতে স্বেচ্ছাসেবক লীগের বিভিন্ন পর্যায়ে দায়িত্বে ছিলেন। বর্তমানে দলের বন ও পরিবেশ সম্পাদকের দায়িত্বত্বে আছেন। আজ দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করবেন বলে জানান তিনি।

সূত্র: বাংলা ট্রিবিউন।