মোঃ নুরনবী ইসলাম, নিজস্ব প্রতিবেদক

দিনে ঠাণ্ডা বাতাসের দাপট আর রাতে বাতাসের সাথে কুয়াশা মিলে শীত জেঁকে ধরেছে সবাইকে। হিম হিম ঠাণ্ডা আর কুয়াশায় নাকাল জনজীবন। শীতের এই তীব্রতায় বেশি কাবু করে নিম্নআয়ের মানুষকে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্যোগে ‘কনসার্ট ফর উষ্ণতা’র মাধ্যমে শীতার্ত অসহায় ও দুস্থ মানুষের মাঝে উষ্ণতা ছড়িয়ে দিতে ৭ম শীতবস্ত্র বিতরণ কার্যক্রমের ধারাবাহিকতায় দিনাজপুরের খানসাসায় ৩৫০ জন শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে।

আজ ১৪ ডিসেম্বর সোমবার সকালে উপজেলার রামকলা বাজারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংগঠন অমৃতসূর্যের আহবায়ক ও সদ্য সাবেক ডাকসু সদস্য ছাত্রলীগ নেতা রকিবুল ইসলাম ঐতিহ্যের আয়োজনে ও জনতা ব্যাংকের সহযোগিতায় এসব কম্বল বিতরণ করা হয়।

শীতার্তদের পাশে সরকারের পাশাপাশি স্বেচ্ছাসেবী সংগঠন, জনপ্রতিনিধি ও বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানিয়ে অমৃতসূর্য, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ৭ম শীতবস্ত্র বিতরণ কর্মসূচি-২০২০ এর আহবায়ক সদ্য সাবেক ডাকসু সদস্য রকিবুল ইসলাম ঐতিহ্য বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের পক্ষ থেকে ৭ম বারের মত করোনার এই সংকটকালীন সময়ে অসহায় শীতার্ত মানুষের জন্য সামান্য উপহার। আমাদের এই আয়োজন তখনই স্বার্থক হবে যখন সারা দেশের প্রত্যেক স্বাবলম্বী মানুষ তাদের আশেপাশের শীতার্ত মানুষের পাশে দাঁড়াবে। তিনি আরো বলেন, এজন্য আমাদের সকলকে এগিয়ে আসতে হবে আর আমরা যদি না জাগি মা কেমনে সকাল হবে।

এ সময় উপস্থিত ছিলেন জনতা ব্যাংক নীলফামারী ব্রাঞ্চের ব্যবস্থাপক মোস্তাফিজুর রহমান, ইউপি সদস্য বাবলুর রহমান, ডুকাসের সভাপতি রুবেল খান, সদস্য রায়হান ইসলাম প্রমুখ।