মোঃ নুরনবী ইসলাম, নিজস্ব প্রতিবেদক

দিনাজপুরের খানসামা উপজেলায় নিরাপদ সড়ক ও নির্মাণাধীন রাস্তার কাজ দ্রুত শেষ করার দাবিতে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।

আজ ২০ মার্চ শনিবার সকালে “পথ যেন না হয় মৃত্যুর, পথ যেন হয় শান্তির”-স্লোগানকে সামনে রেখে উপজেলার সকল স্বেচ্ছাসেবী সংগঠনের ব্যানারে পাকেরহাটে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে মিছিল প্রদক্ষিণ শেষে শাপলা চত্বরে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

স্বেচ্ছাসেবী সংগঠন “মানুষ মানুষের জন্য”-এর সভাপতি আব্দুর রহমান লিটনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সড়ক দূর্ঘটনায় নিহত নাসিমের বড় ভাই নবাব হোসেন, শিক্ষক ইমরান চৌধুরী, আব্দুর রহমান রাজু, মানিক রায়, রুবেল ইসলাম, স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন রক্তবিন্দু’র সভাপতি ও খানসামা উপজেলা প্রেসক্লাবের প্রচার সম্পাদক এস এম রকি, মানুষ মানুষের জন্য সংগঠনের সোহাগ ইসলাম, রক্তবিন্দু’র জে আর জামান, মানব কল্যাণ সেবা সংঘের জাহাঙ্গীর, উই ওয়ার্ক ফর দ্যা হেল্পলেস এর সাধারণ সম্পাদক শাকিল ইসলাম, রক্তের বন্ধনের বিজয় শংকর রায়, নাসিম সমাজকল্যাণ ফাউন্ডেশনের খায়রুল, সাধারণ শিক্ষার্থী হাবিবুর রহমান ও মুবতাসিম ফুয়াদ সহ আরো অনেকে।

সমাপনী বক্তব্যে স্বেচ্ছাসেবী সংগঠন মানুষ মানুষের জন্যের সভাপতি আব্দুর রহমান লিটন তাঁর বক্তব্যে উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে সড়ক দূর্ঘটনা প্রতিরোধে সকলকে সচেতন হওয়ার আহ্বান জানান এবং প্রশাসন ও পুলিশসহ সকল প্রতিষ্ঠানকে কার্যকরী ভূমিকা রাখতে জোর দাবি জানান। নিরাপদ সড়ক বাস্তবায়নে করনীয় বিষয়ে কয়েকদফা দাবি পেশ করে স্মারকলিপি প্রদান ও লিফলেট বিতরণসহ ৩দিন ব্যাপী কর্মসূচী ঘোষণা করেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলার সকল স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যবৃন্দ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃৃন্দ।

উল্লেখ্য যে, গত চার মাসে কলেজ ছাত্র ও ইপিজেড কর্মীসহ খানসামা উপজেলায় সড়ক দূর্ঘটনায় ৬ জন নিহত ও অসংখ্য ব্যক্তির আহতের ঘটনা ঘটেছে।