মোঃ নুরনবী ইসলাম, নিজস্ব প্রতিবেদক

দিনাজপুরের খানসামায় ট্রাক্টরের ধাক্কায় ইপিজেড কর্মী ও দুই সন্তানের জননী দিপালী দেবনাথ (২৫) নিহত হয়েছে। তিনি উপজেলার আঙ্গারপাড়া গ্রামের জুগীপাড়া এলাকার দুলাল দেবনাথের স্ত্রী। তিনি নীলফামারীর উত্তরা ইপিজেডে এভারগ্রীনের শাখা গোল্ড টাইমিং কোম্পানির কর্মী ছিলেন। তার ৫ বছর ও ২ বছর বয়সের দুই কন্যা সন্তান রয়েছে। এ ঘটনায় কনিকা দেবনাথ নামে এক ইপিজেড কর্মী গুরুতর আহত হয়ে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

আজ ৩ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টায় উপজেলার আঙ্গারপাড়া ইউনিয়নের চৌরঙ্গী বাজার থেকে টেক্সটাইল সড়কে ওমর ফিলিং স্টেশন এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, অটোভ্যান যোগে ইপিজেড কর্মীরা নীলফামারী উত্তরা ইপিজেডে যাওয়ার পথে ওমর ফিলিং স্টেশন এলাকায় এক কর্মীর ওড়না চাকায় ঢুকে। এরপর অটোভ্যান থামিয়ে ওড়না ঠিক করা সময় খানসামা থেকে টেক্সটাইলগামী এক বালু ভর্তি ট্রাক্টর অটোভ্যানটিকে ধাক্কা মেরে। এতে ঘটনাস্থলেই ইপিজেড কর্মী দিপালী মারা যান। আহতদের উদ্ধার করে পাকেরহাট হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা প্রদান করে উন্নত চিকিৎসার জন্য এক কর্মীকে দিনাজপুরে পাঠানো হয়েছে।

এ বিষয়ে খানসামা থানার অফিসার ইনচার্জ শেখ কামাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে মরদেহ উদ্ধার করে পরিবারের কাছে ন্যস্ত করা হয়েছে। এই ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। জনগণের সহায়তায় ঘাতক ট্রাক্টরটি জব্দ করা হলেও চালক ও সহযোগিরা পালিয়ে যান। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।