মো: নুরনবী ইসলাম, নিজস্ব প্রতিবেদক

দিনাজপুরের খানসামা উপজেলায় আনুষ্ঠানিক ভাবে কোভিড-১৯ এর টিকা প্রয়োগে ইউএনও, জনপ্রতিনিধি, চিকিৎসক, পুলিশ, রাজনীতিবিদ ও স্বাস্থ্যকর্মীসহ ১৩ জন ভ্যাকসিন গ্রহন করেছে।

আজ ৭ ফেব্রুয়ারী রবিবার সকালে জুম মিটিং-এ সারাদেশে একযোগে এই কর্মসূচীর উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

এরপরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্যাকসিন প্রদান বুথে পর্যায়ক্রমে ভ্যাকসিন গ্রহণ করেন ইউএনও আহমেদ মাহবুব-উল-ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা.মো. মিজানুর রহমান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা.শামসুদ্দোহা মুকুল, মেডিকেল অফিসার ডা.নারায়ণ চন্দ্র রায় জয়, উপজেলা চেয়ারম্যান আবু হাতেম, ডা. নূর ফারিহা আইরিন, পুলিশ সদস্য কামরুজ্জামান, সিএইচসিপি মোর্শেদ চৌধুরী ও ৫৫ উর্দ্ধ নাগরিক বিনোদ চন্দ্র রায়, বিভূতি ভূষন রায়, যশোদা রায়।

এসময় ভার্চুয়ালী যুক্ত হয়ে ভ্যাকসিন প্রদান কর্মসূচী সফল করতে সকলকে কাজ করার আহ্বান জানান স্থানীয় সাংসদ আবুল হাসান মাহমুদ আলী। এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা.ফারুক আহমেদ রিজওয়ান, ওসি শেখ কামাল হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) ও আংগারপাড়া ইউপি চেয়ারম্যান মোস্তফা শাহ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভীন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাইফুল ইসলাম, গোয়ালডিহি ইউপি চেয়ারম্যান আইনুল হক শাহ, ভেড়ভেড়ী ইউপি চেয়ারম্যান হাফিজ সরকার, খামারপাড়া ইউপি চেয়ারম্যান সাজেদুল হক সাজু, ভাবকী ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম, নার্স-মিডওয়াইফগণ, সাংবাদিকবৃন্দ ও হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীগণ।

ভ্যাকসিন প্রদান উদ্বোধন শেষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে হাসপাতালের সার্বিক কার্যক্রম বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় হাসপাতালের সফলতা ও সমস্যা নিয়ে বিশদ আলোচনা হয়। শেষে রোগীদের খাওয়ার জন্য ডাইনিং ও নামাজ কক্ষ উদ্বোধন করা হয়।