মোঃ নুরনবী ইসলাম, নিজস্ব প্রতিবেদক

দিনাজপুরের খানসামা উপজেলার প্রবীণ রাজনীতিবিদ ও আলোকঝাড়ী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব ফজর রহমান বার্ধক্যজনিত কারনে ইন্তেকাল করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)।  মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ১১৯ বছর।

গতকাল সোমবার বিকেল সাড়ে ৪ টায় নিজ বাড়িতে তিনি ইন্তেকাল করেন। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় দক্ষিণ গোবিন্দপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে মরহুমের জানাযার নামাজ অনুষ্ঠিত হয়ে পারিবারিক কবরস্থানে দাফনকার্য সম্পন্ন করা হয়। তিনি দুই ছেলে ও পাঁচ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তিনি মুক্তিযোদ্ধা না হলেও ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে অসামান্য অবদান রাখেন। তিনি খানসামা ডিগ্রী কলেজ ও খানসামা মহিলা কলেজের প্রতিষ্ঠাকালীন অন্যতম সদস্য এবং আলোকঝাড়ি ইউনিয়নের দক্ষিণ গোবিন্দপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দীর্ঘদিনের প্রতিষ্ঠাকালীন সভাপতি ছিলেন। তিনি আলোকঝাড়ি ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য ও চেয়ারম্যান হিসেবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছিলেন। এমনকি প্রথম উপজেলা পরিষদ নির্বাচনে হারিকেন মার্কা নিয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী হিসেবে লড়াই করেছিলেন।

তাঁর মৃত্যুতে রাজনীতিবিদ, সাংবাদিক, শিক্ষক, ইউনিয়ন পরিষদসহ বিভিন্ন মহল শোক প্রকাশ করে মরহুমের আত্বার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান।