মোঃ নুরনবী ইসলাম, নিজস্ব প্রতিবেদক

করোনা সংক্রমণ ও মৃত্যু হার বেড়ে যাওয়ায় করোনার দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণ প্রতিরোধে ও স্বাস্থ্য বিধি নিশ্চিতে আবারও দিনাজপুরের খানসামা উপজেলা প্রশাসনের উদ্যোগে মাস্ক বিতরণ ও জরিমানা আদায় করা হয়েছে।

আজ শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার খানসামা বাজার, আমতলী, টংগুয়া, চৌরঙ্গী বাজার, পাকেরহাট, পাঁচপীর বাজার, বাহাদুর বাজারে মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধ করতে পথচারী, ব্যবসায়ী ও গাড়ি চালকদের মাঝে মাস্ক বিতরণ ও স্বাস্থ্য বিধি বিষয়ে কড়া নির্দেশনা প্রদান করেন এবং মাস্ক না পড়ার দায়ে ৭টি মামলায় ৩৫০০ টাকা জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল-ইসলাম।

করোনার প্রাদুর্ভাব ও সচেতনতা সৃষ্টির বিষয়ে জানতে চাইলে ইউএনও আহমেদ মাহবুব-উল-ইসলাম বলেন, করোনা সংক্রমণ থেকে রক্ষায় স্বাস্থ্যবিধি মেনে চলা বাধ্যতামূলক। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে স্বাস্থ্য বিধি বিষয়ে নতুন নির্দেশনা দেয়া হয়েছে। তাই স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত ও সরকারী নির্দেশনা বাস্তবায়নে এখন সচেতনতা মূলক প্রচারণা চলছে। এতেও জনগণ সচেতন না হলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত থাকবে।

উল্লেখ্য, উপজেলা প্রশাসনের পাশাপাশি উপজেলা স্বাস্থ্য বিভাগ, থানা পুলিশ, ইউনিয়ন পরিষদ ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগেও মাস্ক বিতরণ ও সচেতনতামূলক কর্মসূচী পালন অব্যাহত রয়েছে।