মানিক/বাঙালিয়ান:

সাফল্যের সিঁড়িতে পা রাখলেন মোছা. শাহনাজ বেগম।  কর্মময় জীবনে মানবিকতা আর কঠোরতার সমন্বয় প্রতিষ্ঠায় তিনি যেন অনন্য দৃষ্টান্ত। দীর্ঘ আড়াই বছরে ইউএনও হিসেবে সফল কর্মকাণ্ডে তিনি খুলনার ডুমুরিয়া উপজেলার গণমানুষের ভালোবাসা অর্জন করতে সক্ষম হয়েছিলেন।

তিনি অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে পদোন্নতি নিয়ে আজ মঙ্গলবার রংপুর জেলায় যোগদান করেছেন। এ সময় তিনি রংপুর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আসিব আহসানের হাত থেকে ফুলেল শুভেচ্ছা গ্রহণ করেন।
মোছা. শাহনাজ বেগম ২০১৮ সালের মে মাসে উপজেলা নির্বাহী অফিসার হিসেবে খুলনার ডুমুরিয়া উপজেলায় যোগদান করেন। ‘সুশাসনে গড়ি সোনার বাংলা’ ছড়িয়ে দিতে অবিরাম গতিতে তারুণ্যদীপ্ত হয়ে কাজ করেছেন। ছুটেছেন গ্রাম থেকে গ্রামান্তরে।
তিনি সরকারের সেবাগুলোকে সর্বাত্মক স্বচ্ছতার সাথে সাধারণ জনগণের দোরগোড়ার পৌঁছে দিতে নিরলসভাবে দায়িত্ব পালন করছেন। উপজেলা ক্যাম্পাস ঢেলে সাজিয়ে পরিণত করেছেন নান্দনিক দৃশ্যে। উপজেলাকে শিক্ষাবান্ধব পরিবেশ সৃষ্টিতে তার অবদান স্মরণযোগ্য। বিপদে আপদে দাঁড়িয়েছেন আর্তমানবতার পাশে। সাধারণ মানুষের অধিকার প্রতিষ্ঠায় প্রশাসনের যাত্রায় তিনি অগ্রণী ভূমিকা রেখেছেন।

মোছা: শাহনাজ বেগম দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার খোচনা গ্রামে জন্মগ্রহণ করেন। সফলতার সাথে পড়ালেখা জীবন শেষ করে ২৯তম বিসিএসের মাধ্যমে ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয়ে সহকারী কমিশনার পদে যোগদান করেন। পদোন্নতির ধারাবাহিকতায় ২০১৭ সালের জানুয়ারিতে তিনি যশোরের বাঘারপাড়া উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার পদে যোগদান করেন। পরবর্তীতে ২০১৮ সালের মে মাস থেকে ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার হিসেবে আড়াই বছর সোনালী অতীত পার করেন। সাফল্যের সাথে তিনি কর্মজীবনে পদোন্নতি নিয়ে অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে রংপুর জেলায় বদলী হন। তিনি আজ মঙ্গলবার (১১ নভেম্বর) রংপুর জেলায় যোগদান করেছেন। যোগদানকালে তিনি রংপুর জেলা প্রশাসক মোঃ আসিব আহসানের হাত থেকে ফুলেল শুভেচ্ছা গ্রহণ করেন।

এ সময় উপস্থিত উপস্থিত ছিলেন; বিসিক’র জাতীয় প্রকল্প পরিচালক ও চেয়ারম্যান (রুটিন দায়িত্বে) যুগ্ম সচিব মোহা. আব্দুস সালাম। রাজশাহী বিসিক’র আঞ্চলিক পরিচালক উপ-সচিব মামুনুর রশিদ। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-পরিচালক উপ-সচিব সৈয়দ ফরহাদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শুকরিয়া পারভীন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ও শিক্ষা) আরাফাত রহমান, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রাহাত বিন কুতুব ও সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: রায়হানুল ইসলাম।
— মোঃ আনোয়ার হোসেন আকুঞ্জী ।