বাগাতিপাড়া (নাটোর) সংবাদদাতা:

নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী রোববারের মধ্যে সব নির্বাচনী প্রচার সামগ্রী সরিয়ে ফেলার নির্দেশনা থাকলেও নাটোরের বাগাতিপাড়ার বিভিন্ন এলাকায় তা সরানো হয়নি। ফলে এসব প্রচার সামগ্রী উচ্ছেদে মাঠে নেমেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট।

সোমবার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মেরিনা সুলতানার নেতৃত্বে এক অভিযান চালানো হয়। এ দিন বিকালে শুরু করে সন্ধ্যা পর্যন্ত উপজেলার বিভিন্ন গুরুত্বপুর্ণ বাজার ও সড়কের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে প্রচারনা মুলক ব্যানার-পোস্টার উচ্ছেদ করা হয়। এসব বাজারগুলো হলো মালঞ্চি, বিহারকোল, লোকমানপুর, সাদিমারা, একডালা ও তমালতলা বাজার।

এদিকে এর আগে সহকারী রিটার্নিং অফিসার ইউএনও নাসরিন বানু এ সংক্রান্ত এক গণবিজ্ঞপ্তি জারি করেন এবং এ বিষয়ে এলাকায় মাইকিং করা হয়।

গণ বিজ্ঞপ্তিতে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচনী এলাকার সম্ভাব্য প্রার্থীদের পোস্টার, ব্যানার, দেয়াল লিখন, বিলবোর্ড, গেইট, তোরন বা ঘের, প্যান্ডেল ও আলোকসজ্জা ইত্যাদিসহ সকল প্রকার প্রচার সামগ্রী, প্রচার সামগ্রী সদৃশ দ্রব্যাদি নিজ দায়িত্বে ও নিজ খরচে রোববার রাত ১২ টার মধ্যে অপসারণের নির্দেশনা দেওয়া হয়। কোথাও কোথাও এসব সামগ্রী সরিয়ে নেওয়া হলেও অনেক এলাকায় এখনও সেসব সামগ্রী অপসারন করা হয়নি।

এ ব্যাপারে সহকারী রিটার্নিং অফিসার ইউএনও নাসরিন বানু বলেন, উপজেলার বেশ কিছু এলাকায় প্রচারনা মুলক সামগ্রী সরিয়ে নিয়েছে। তবে যেসব এলাকায় ব্যানার-পোস্টার অপসারন করা হয়নি সেসব এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অভিযান চালিয়ে তা উচ্ছেদ করা হচ্ছে।