মোহাম্মদ মানিক হোসেন:

আশ্রয়নের অধিকার, শেখ হাসিনা উপহার’ এই  স্লোগানে মুজিববর্ষ উপলক্ষে দিনাজপুরের চিরিরবন্দর উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার সকালে উপজেলার নশরতপুর ইউনিয়নের হঠাৎ পাড়া গ্রামে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রায়ণ-২ প্রকল্পের বাস্তবায়নে ও উপজেলা প্রশাসনের তত্তাবর্ধানে এর উদ্বোধন করা হয়। ভূমিহীন ও গৃহহীন অর্থাৎ ‘ক’ শ্রেণির পরিবারের জন্য এ গৃহ নির্মাণ কাজ ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন স্থানীয় সাংসদ অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী এমপি।

এ সময় ভিডিও কনফারেন্সের  মাধ্যমে প্রধানমন্ত্রীর উপকার ভোগী গৃহহীন আমিনার সঙ্গে কথা বলেন,স্থানীয় সাংসদ আবুল হাসান মাহমুদ আলী এমপি। কথা বলার সময় তার খুশির অনুভূতি শোনেন ও তার বিভিন্ন খোজ-খবর নেন তিনি। এ সময় তিনি বলেন, ‘মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনে আশ্রয়ণ প্রকল্পের আওতায় সকল ভূমিহীন ও গৃহহীন ‘ক’ শ্রেণির পরিবার পুনর্বাসনের লক্ষে গৃহ নির্মাণ করে দিচ্ছে সরকার। বর্তমান সরকারের আমলে দেশের কেউ গৃহহীন থাকবে না।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা সিদ্দীকার সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. লায়লা বানু , উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অধ্যক্ষ আহসানুল হক মুকুল, ইছামতি ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. শহিদুল ইসলাম, নশরতপুর ইউপি চেয়ারম্যান নুর ইসলাম নুরু, ইউপি চেয়ারম্যান আবু হায়দার লিটনসহ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। প্রসঙ্গত, এ উপজেলায় প্রথম পর্যায়ে ১০টি গৃহনির্মাণ করা হবে বলে জানিয়েছে উপজেলা প্রশাসন সূত্র।