মোহাম্মদ মানিক হোসেনঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ইতিহাসে এক অনন্য নজির সৃষ্টি করেছেন। আজ শনিবার  সারাদেশে ৬৬ হাজার ১৮৯টি অসহায় পরিবারকে আধাপাকা ঘর ও জমি হস্তান্তরের শুভ উদ্ধোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি এই ঐতিহাসিক কাজের উদ্বোধন করেন। এ সময় প্রধানমন্ত্রী চার জেলার উপকারভোগীদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সরাসরি কথা বলেন।

আর সেই উপলক্ষে সারাদেশের ন্যায় দিনাজপুরের চিরিরবন্দরেও ২১৫টি বাড়ির শুভ উদ্ধোধন করা হয়। এর সাথে উপকার ভোগীদের মাঝে প্রথম পর্যায়ে ১০৮ পরিবারের মাঝে জমির দলিল হস্তান্তর করা হয়।

চিরিরবন্দর উপজেলা নির্বাহী অফিসার আয়েশা সিদ্দীকার সভাপতিত্বে এই স্বপ্ন নীড়ের শুভ উদ্ধোধন উপলক্ষে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার মোঃ মাহমুদুল হাসান, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ লায়লা বানু, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অধ্যক্ষ আহসানুল হক মুুকুল, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মন্জুরুল হক, প্রকল্প বাস্তাবায়ন কর্মকর্তা মনোয়ারুল ইসলাম,অফিসার্স ইনচার্জ সুব্রত কুমার সরকার,মহিলা বিষয়ক কর্মকর্তা মোছাঃ রুনা পারভীনসহ উপজেলা পর্যায়ের সকল কর্মকর্তা- কর্মচারীবৃন্দ ও আশ্রয়ন প্রকল্প ২ এর সকল উপকারভোগী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ঃ উপকারভোগীদের মধ্যে যাদের জমি আছে, তারা শুধু ঘর পাবে। যাদের জমি নেই, তারা ২ শতাংশ জমি পাবে (বন্দোবস্ত)। দুই কক্ষবিশিষ্ট প্রতিটি ঘর তৈরিতে খরচ হচ্ছে এক লাখ ৭১ হাজার টাকা। সরকারের নির্ধারিত একই নকশায় হচ্ছে এসব ঘর। রান্নাঘর, সংযুক্ত টয়লেট থাকছে। টিউবওয়েল ও বিদ্যুৎ সংযোগও দেওয়া হচ্ছে।