২১ প্রকল্প উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করতে শনিবার (২৭ অক্টোবর) প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরগুনা সফরে যাচ্ছেন। শুক্রবার (২৬ অক্টোবর) সকালে বরগুনা জেলা প্রশাসক (ডিসি) কবীর মাহমুদ বিষয়টি নিশ্চিত করেছেন।

এ সফরে প্রধানমন্ত্রী যেসব প্রকল্প উদ্বোধন করবেন তার মধ্যে উল্লেখযোগ্য হলো- বরগুনা সদর হাসপাতালকে ২৫০ শয্যায় উন্নীতকরণ, বামনা ও বেতাগী উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল স্টেশন, জেলা গ্রন্থাগার, জেলা পুলিশ লাইনে মহিলা ব্যারাক, আমতলী ইউনুস আলী খান ডিগ্রি কলেজের চতুর্থ তলা একাডেমিক ভবন কাম ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র নির্মাণ।

শনিবার (২৭ অক্টোবর) বিকেল ৩টায় এক জনসভায় প্রধানমন্ত্রী এগুলো উদ্বোধন করবেন। এই জনসভাটি বরগুনা জেলার তালতলী উপজেলার তালতলী মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে।

বরগুনার আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পটুয়াখালীর কলাপাড়া সফর করবেন। এ সময় তার কলাপাড়ার পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের উন্নয়ন কর্মসূচি পরিদর্শন ও ক্ষতিগ্রস্তদের জন্য নির্মিত স্বপ্নের ঠিকানা আবাসনের উদ্বোধনসহ পাঁচটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করার কথা রয়েছে। পাশাপাশি আরও ১৬টি উন্নয়ন কর্মকাণ্ডের ফলক উন্মোচন করার কথা রয়েছে।

প্রসঙ্গত, সর্বশেষ ২০১৩ সালের ১৯ নভেম্বর বরগুনা সফরে যান প্রধানমন্ত্রী। -পূর্বপশ্চিমবিডি।