আগামী সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগে লিভারপুলের মুখোমুখি হবে পিএসজি। এই ম্যাচের ফলাফলের ওপর নির্ভর করছে শেষ ষোলোতে যাওয়া না যাওয়া অনেকটাই। কিন্তু গ্রুপ পর্বের গুরুত্বপূর্ণ ম্যাচটিতে আক্রমণভাগের দুই তারকা নেইমার আর কিলিয়ান এমবাপেকে নাও পেতে পারে পিএসজি।

মঙ্গলবার(২০নভেম্বর) ক্যামেরুনের বিপক্ষে ব্রাজিলের প্রীতি ম্যাচের শুরুতে মাসল ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন ব্রাজিমিয়ান তারকা ফুটবলার নেইমার। যদিও তার চোট গুরুতর নয় বলে জানিয়েছেন, ব্রাজিলের টিম ডাক্তার রদ্রিগো লাসমার। নেইমার নিজেও ইনস্টাগ্রামে লিখেছেন, আমার সুস্থতার প্রার্থনা করার জন্য সবাইকে ধন্যবাদ। আমি মনে করি, এটা গুরুতর কিছু নয়।

উরুগুয়ের বিপক্ষে ফ্রান্সের ম্যাচের ৩৬ মিনিটের মাথায় কাঁধে চোট পান এমবাপে। এরপর আর খেলা চালিয়ে যেতে পারেননি।তার চোট কতটা গুরুতর সেটা ডাক্তারী পরীক্ষার পরেই জানা যাবে। এই কাঁধের ইনজুরির কারণেই গত চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল থেকে ছিটকে গিয়েছিলেন লিভারপুলের মোহাম্মদ সালাহ। পিএসজি এখন খুব করেই চাইবে বুধবারের ম্যাচের আগে যেন সুস্থ হয়ে ওঠেন নেইমার-এমবাপে। ৪ ম্যাচে সমান ৬ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে ‘সি’ গ্রুপের প্রথম ও দ্বিতীয় স্থানে নাপোলি আর লিভারপুল। ৫ পয়েন্ট থাকায় পিএসজির অবস্থান তিন নম্বরে।

সমীকরণ বলছে আগামী বুধবারের ম্যাচে পিএসজি যদি লিভারপুলের কাছে হেরে যায় আর নাপেলি রেডস্টার বেলগ্রেডকে পরাজিত করে তবে গ্রুপ পর্ব থেকেই ছিটকে যাবে পিএসজি।