ঐতিহ্য ও মর্যাদায় সোনালী এই ট্রফির জন্য ২২ গজের লড়াইয়ে দশ দলের ১১০ ক্রিকেটার । তবে এর সঙ্গে জড়িয়ে থাকে কোটি ক্রিকেট প্রেমির আবেগ আর ভালোবাসা। এবার সেই বিশ্বকাপ ট্রফি কাছ থেকে দেখার সুযোগ পাবেন বাংলাদেশি ক্রিকেট ভক্তরা । ২৭ আগষ্ট দুবাই-এর আইসিসি সদর দপ্তর থেকে শুরু হয় ২০১৯ ইংল্যান্ড ওয়েলস বিশ্বকাপের বিশ্ব ভ্রমন। ওমান থেকে শুরু করে ট্রফিটি ঘুরে বেরাচ্ছে ৫ মহাদেশের ২১ দেশ আর ৬০ শহর ।

যেখানে সমর্থকেরা ট্রফির সাথে ছবি তোলার সুযোগ পাচ্ছেন । এর-ই অংশ হিসেবে আগামীকাল বুধবার বাংলাদেশে আসছে কাঙ্খিত এই ট্রফি । তাই সব ধরনের প্রস্তুতিও সেরে ফেলেছে বিসিবি । এই সোনালী ট্রফি বাংলাদেশে চার দিন থাকবে । ঢাকা , চট্টগ্রাম এবং সিলেট এই তিন শহরের দর্শকদের জন্য ঘুরে বেরাবে বিশ্বকাপ ট্রফি । প্রথম দিন মাশরাফি- মুসফিকদের জন্য নিয়ে যাওয়া হবে মিরপুরের হোম অফ ক্রিকেটে। এখানে জাতীয় দলের খেলোয়াররা ট্রফির সাথে ফটো সেশন সেরে নিবেন।

এছাড়াও ইউনিসেফের  কিছু আন্ডার প্রিভিলেজ শিশুর সাথে ফটো সেশন আছে । পরদিন ১৮ অক্টোবর ভক্তদের জন্য সুখবর নিয়ে আসছে দক্ষিণ এশিয়ার  সর্বোবৃহত্তম শপিং মল যমুনা  ফিউচার পার্ক । যমুনা  ফিউচার পার্কে সকাল ১১ টা থেকে মল বন্ধ হওয়া পর্যন্ত ট্রফিটি ডিসপ্লেতে রাখা হবে । ১৯ অক্টোবর বৃহস্পতিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম আর ২০ অক্টোবর শুক্রবার চট্টগ্রামে এম এ আজিজ স্টেডিয়ামে প্রদর্শিত হবে ট্রফিটি । নয় মাসের যাত্রা শেষে বিশ্বকাপের ১০০ দিন আগে ইংল্যান্ড পৌছাবে বিশ্বকাপ ।