আপডেট : ২১ অক্টোবর ২০১৮, ২০:৩৩

 

জিম্বাবুয়েকে চেপে ধরেছে বাংলাদেশের বোলাররা। সফরকারীদের পাঁচ ব্যাটসম্যানকে সাজঘরে ফিরিয়ে দিয়েছেন মাশরাফিরা। সর্বশেষ ইনিংসের ২৬তম ওভারে মেহেদী হাসান মিরাজের বলে বোল্ড হয়েছেন ক্রেইগ আরভিন। তিনি করেছেন ২৪ রান।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের দেয়া ২৭২ রানের জয়ের টার্গেটে এখন ব্যাট করছে জিম্বাবুয়ে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ২৬ ওভারে ৫ উইকেটে ১০১ রান।

ব্যাটিংয়ে নেমে শুরুতে একটু মেরে খেলতে থাকে জিম্বাবুয়ে। রানের চাকাটা দ্রুত এগিয়ে নিতে থাকেন জিম্বাবুয়ের দুই ওপেনার। কিন্তু মোস্তাফিজুর রহমান এই জুটিকে বেশি বাড়তে দেননি। ইনিংসে প্রথমবারের মতো বোলিংয়ে এসেই উইকেট শিকার করেন ‘কাটার মাস্টার’।

ইনিংসের অষ্টম ওভারে ওপেনার চেফাস ঝুওয়াওকে বোল্ড করে সাজঘরে ফেরান এই টাইগার পেসার। ২৪ বল খেলে ৩৫ রান করেছেন ঝুওয়াও। মোস্তাফিজুর রহমানের পর আঘাত হানেন নাজমুল ইসলাম অপু। ইনিংসের ১১তম ওভারে ব্রেন্ডন টেইলরকে বোল্ড করেন তিনি। ১৩ বল খেলে ৫ রান করেন টেইলর। ১৩তম ওভারে ইমরুল-মুশফিকের দৃঢ়তায় রান আউট হয়েছেন হ্যামিলটন মাসাকাদজা। ২১তম ওভারে সিকান্দার রাজাকে বোল্ড করেছেন নাজমুল ইসলাম অপু।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে আট উইকেটে ২৭১ রান সংগ্রহ করে বাংলাদেশ। দলের পক্ষে ওপেনার ইমরুল কায়েস সেঞ্চুরি করেন। ১৪০ বলে ১৪৪ রান করেন তিনি। হাফ সেঞ্চুরি করেন মোহাম্মদ সাইফউদ্দিন। ৫০ রান করে আউট হন তিনি। জিম্বাবুয়ের বোলারদের মধ্যে কাইল জারভিস ৪টি, টেন্ডাই সাতারা ৩টি ও ব্রান্ডন মাভুতা ১টি করে উইকেট শিকার করেন।