বাঙালিয়ান আন্তর্জাতিক ডেস্ক:

যুক্তরাষ্ট্রে ইহুদিদের উপাসনালয়ে গুলিতে ১১ জন নিহতের ঘটনায় বন্দুকধারীর পরিচয় প্রকাশ করেছে মার্কিন পুলিশ। ৪৬ বছর বয়সী শেতাঙ্গ বন্দুকধারীকে আটক করা হয়েছে এবং তাকে হাসপাতালে পুলিশের হেফাজতে চিকিৎসা দেয়া হচ্ছে বলেও জানানো হয়েছে। খবর বিবিসির।

শনিবার দেশটির পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যের পিটসবার্গের স্কুইরেল হিলের কাছাকাছি একটি ইহুদি উপাসনালয়ে হঠাৎ করে গুলি চালাতে শুরু করে এক বন্দুকধারী। এতেই এ হতাহতের ঘটনা ঘটে।

একজন রিপোর্টার ঘটনাস্থল থেকে জানাচ্ছেন, তিনি ঘটনার প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে শুনেছেন বন্দুকধারী এই বলে চিৎকার করছিল যে ‘সব ইহুদীকে মরতে হবে।’

এ ঘটনায় দুঃখ প্রকাশ করে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প টুইট বার্তায় বলেছেন, বন্দুকধারীর গুলিতে বহু লোক হতাহত হয়েছেন। এছাড়া পিটসবার্গ পরিদর্শনেরও ঘোষণা দিয়েছেন ট্রাম্প।

এরই মধ্যে বন্দুকধারীর পরিচয় প্রকাশ করেছে পুলিশ। তিনি হলেন, ৪৬ বছর বয়সী যুক্তরাষ্ট্রের নাগরিক রবার্ট বোয়ার্স নামের একজন শেতাঙ্গ। গুরুতর আহত অবস্থায় তাকে পুলিশের হেফাজতে চিকিৎসা দেয়া হচ্ছে। এছাড়া বন্দুকধারীর গুলিতে আহত হওয়া দুই জনের অবস্থা গুরুতর বলে জানিয়েছে পুলিশ। এরই মধ্যে ঘটনার তদন্ত শুরু করেছে তদন্তকারীরা।

এটিকে যু্‌ক্তরাষ্ট্রের ইতাহাসে ইহুদি জাতির ওপর মারাত্মক আক্রমণ বলে অভিহিত করেছে ইহুদিদের একটি সংগঠন।
ঢাকা টাইমস: