মো.তোফাজ্জল হায়দার, দিনাজপুর সংবাদদাতা :

সাউথ বাংলা এগ্রিকালচার এ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংক লিমিটেডের বীরগঞ্জ শাখার কার্যক্রম শুরু হয়েছে। ২৯ই নভেম্বর বৃহস্পতিবার সকাল ১১ টার ব্যাংকের পরিচালনা পরির্ষদের চেয়ারম্যান এস এম আমজাদ হোসেন দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলা এসবিএসি ব্যাংকের ৬৮তম শাখাটি উদ্বোধন করেন।

এসময় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ গোলাম ফারুকের সভাপতিত্বে পরিচালক মো.আমজাদ হোসেন, আওয়ামী লীগের নেতা মো. নুর ইসলাম নুর, বিএনপির নেতা রেজওয়ানুল ইসলাম মিজু, বীরগঞ্জ উপজেলা ভাটা মালিক সমিতির সভাপতি ইয়াকুব আলী বাবুল, বীরগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা ও সভাপতি মোঃ আবেদ আলী সহ এলাকার বিশিষ্ট ব্যবসায়ী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন শাখা ব্যবস্থাপক আবু জাফর ।

অনুষ্ঠানে ব্যাংকের চেয়ারম্যান এস. এম. আমজাদ হোসেন বলেন, ব্যাংকিং একটি সেবামূলক ব্যবসা। গ্রাহকদের কাছে আমরা সেবা বিক্রি করি। সুতরাং সেবাই আমাদের শক্তি। তিনি বলেন, আমাদের ব্যাংকে কোনো গোপন চার্জ নেই। গ্রাহকের অজ্ঞাতে কোনো অর্থ কর্তন করা হয় না। স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে আমরা গ্রাহকদের সর্বোত্তম সেবা দিতে প্রস্তুত।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ গোলাম ফারুক বলেন, এসবিএসি ব্যাংক ইতোমধ্যে দেশের ব্যাংকিং ব্যবস্থায় শক্তভিত্তি রচনা করতে সক্ষম হয়েছে। গোটা ব্যাংকিং খাত যেসময়ে খেলাপি ঋণে জর্জরিত, সেসময়ে কার্যক্রমের পাঁচ বছরেও এসবিএসি ব্যাংকের খেলাপি ঋণ প্রায় শুন্য। তিনি বলেন, এ ব্যাংকের পরিচালনা পর্ষদে স্বনামধন্য ব্যবসায়ী, সফল পেশাজীবী, আর্থিক খাত বিশ্লেষকের সমন্বয় ঘটেছে, যাদের দিকনির্দেশনায় ব্যাংকটি সঠিক পথে এগিয়ে চলছে।